UP Assembly Polls 2022: প্রথমবার বিধানসভার ভোট ময়দানে অখিলেশ, সাহায্যের হাত বাংলার মুখ্যমন্ত্রীর

অখিলেশ যাদব আজমগড় লোকসভা আসনের সাংসদ

Updated By: Jan 19, 2022, 02:42 PM IST
UP Assembly Polls 2022: প্রথমবার বিধানসভার ভোট ময়দানে অখিলেশ, সাহায্যের হাত বাংলার মুখ্যমন্ত্রীর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এবারই প্রথম বিধানসভা নির্বাচনে প্রার্থী হিসেবে লড়াই করতে চলেছেন অখিলেশ যাদব। সমাজবাদী পার্টি সূত্রে খবর, আজমগড়ের সাংসদ ২০২২ উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে চলেছেন।

প্রার্থী হলেও, রাজ্যের কোন আসন থেকে তিনি লড়বেন তা এখনও দলের তরফে খোলাসা করা হয়নি। দলীয় সূত্রের খবর, তিনি নির্বাচনে প্রার্থী হতে সম্মতি জানিয়েছেন। তবে মনে করা হচ্ছে আজকের মধ্যেই সামনে আসবে কোথা থেকে লড়াই করবেন তিনি।

অখিলেশ যাদব আজমগড় লোকসভা আসনের সাংসদ। অখিলেশ ২০০০ সালে প্রথমবার কনৌজ লোকসভা আসন থেকে নির্বাচনে জয়ী হয়ে লোকসভায় পৌঁছান। তিনি ২০০৪ এবং ২০০৯ সালের লোকসভা নির্বাচনেও কনৌজ আসন থেকে জয় পান। ২০১২ সালে, যখন অখিলেশ যাদব উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হন, তখন তাকে কনৌজ লোকসভা আসন থেকে পদত্যাগ করতে হয়। যদিও মুখ্যমন্ত্রী হওয়ার পরেও অখিলেশ যাদব বিধানসভার সদস্য হননি। সেই সময়ে তিনি আইন পরিষদের সদস্য হন।

আরও পড়ুন: TMC Stand In UP Elections: আগামী ৮ ফেব্রুয়ারি যোগীরাজ্যে অখিলেশের সঙ্গে ভোট প্রচারে মমতা

উল্লেখ্য, উত্তরপ্রদেশে ৪০৩ বিধানসভা কেন্দ্রে সাত দফায় নির্বাচন শুরু হচ্ছে আগামী ১০ ফেব্রয়ারি থেকে। ১০, ১৪, ২০, ২৩, ২৭ ফেব্রুয়ারি এবং ৩ ও ৭ মার্চ ভোটগ্রহণ হবে সেখানে। গণনা ১০ মার্চ। ২০১৭ সালে ৩৯.৬৭ শতাংশ ভোট পেয়ে ৩১২ আসন জয় করে বিজেপি। অন্যদিকে, মুলায়ম-অখিলেশের সমাজবাদী পার্টি সেবছর মাত্র ৪৭ আসন পায়। প্রশ্ন উঠে তাদের ভোট কৌশল নিয়েও।

বাংলার নির্বাচনে বিজেপিকে পর্যুদস্ত করার পর এবার উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৮ ফেব্রুয়ারি লখনউয়ে এক ভার্চুয়াল নির্বাচনী সভায় অখিলেশের সঙ্গে এক মঞ্চে দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেখানে একটি সাংবাদিক বৈঠকও করবেন তৃণমূল নেত্রী।

মঙ্গলবার কালীঘাটে, অখিলেশ যাদবের দূত কিরণময় নন্দ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় শুধু বাংলার মুখ্যমন্ত্রীই নন, ২০২১ এর ভোটের পর উনি বিজেপির বিরুদ্ধে জাতীয় মুখ। মমতা প্রচারে গেলে সমাজবাদী পার্টির সমর্থকরা উদ্বুদ্ধ হবেন বলে তিনি জানিয়েছেন। পাশাপাশি উত্তর প্রদেশের বিজেপি বিরোধীরাও তার উপস্থিতিতে উৎসাহ পাবে বলে সপার ধারনা। তিনি আরও বলেন যদি স্বাভাবিক সভা করা সম্ভব হত তাহলে তাহলে লক্ষ লক্ষ মানুষের ঢল নামতো মমতার সভায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.