Narendra Modi: জম্মু-কাশ্মীরের ৩৭০ ধারা রদ, তিন তালাক বাতিল লোকসভা ভোটে তরুপের তাস, সরব মোদী

Narendra Modi: প্রধানমন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষ সামাজিক ন্যায় পাচ্ছিলেন না। উপত্যকার মানুষের জন্য সেই সামাজিক ন্যায় ফিরিয়ে আনা হয়েছে। জঙ্গিরা কাঁটার মতো ছিল। তাদের উপড়ে ফেলা হয়েছে

Updated By: Feb 10, 2024, 07:51 PM IST
Narendra Modi: জম্মু-কাশ্মীরের  ৩৭০ ধারা রদ, তিন তালাক বাতিল লোকসভা ভোটে তরুপের তাস, সরব মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোদী সরকারের দ্বিতীয় টার্মের বড় সাফল্য ৩৭০ ধারা রদ ও তিন তালাক বিলোপ। এই দুই বৈপ্লবিক পদক্ষেপের জন্যই মানুষ পরের বারও বিজেপির পাশে থাকবে। লোকসভার শেষ দিনে তাঁর ভাষণে এমনটাই বোঝাতে চাইলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তার আগে অমিত শাহ এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে বলে দেন জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা রদের জন্য মানুষ বিজেপিকে ৩৭০টি আসন দেবে। আর এনডিএ পাবে ৪০০ বেশি আসন।

আরও পড়ুন-অভিষেকের সঙ্গে বৈঠকে গলল বরফ, নির্বাচনে দাঁড়াতে রাজি দেব!

লোকসভার বাজেট অধিবেশনে শেষ দিনে প্রধানমন্ত্রীর তাঁর লম্বা ভাষণে প্রধানমন্ত্রী বলেন, সরকারের গত ৫ বছর ছিল এই দেশের রিফর্ম, পারফর্ম ও টান্সফর্মের সময়। দেশের চরিত্র আমূল বদলে দেওয়ার মতো কিছু সংস্কার হয়েছে এই সরকারের আমলে।  জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা রদের কথা টেনে এনে প্রধানমন্ত্রী বলেন, দেশ এখন বদলের মধ্য দিয়ে চলেছে তা ৩৭০ ধারা রদ হোক, তিন তালাক বিলোপ বা জি ২০ শীর্ষ সম্মেলনের আয়োজন করার মধ্যে দিয়ে প্রমাণিত। এর সঙ্গেই রয়েছে সন্ত্রাস দমনে কড়া আইন, সংসদ মহিলা সংরক্ষণ বিল, নতুন সংসদ ভবনের মতো গুরুত্বপূর্ণ কাজ করেছে সরকার।

উল্লেখ্য, লোকসভা নির্বাচনে বিরোধী ইন্ডিয়া জোট এখন অথৈ জলে। জোটের অন্যতম উদ্যোক্তা নীতীশ কুমার এখন এনডিএর ছাতার তলায়। ফলে বিজেপি উত্সাহ এললাফে বেড়েছে অনেকটাই। স্পষ্টভাবে না বললেও অমিত শাহ বা প্রধানমন্ত্রীর বক্তব্য বারবার তা শোনা যাচ্ছে। খোদ প্রধানমন্ত্রী সম্প্রতি সংসদে দাঁড়িয়ে বলেছেন, বিরোধীরা যে বাবে এগোচ্ছে তাতে তারা আরও বহুদিন বিরোধী আসনে  থাকতে চাইছে। বিশেষত ৩৭০ ধারা রদের উপরেই জোর দিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কয়েক দশক ধরে মানুষ ৩৭০ ধারা রদ চাইছিল। জম্মু ও কাশ্মীরের মানুষ সামাজিক ন্যায় পাচ্ছিলেন না। উপত্যাকার মানুষের জন্য সেই সামাজিক ন্যায় ফিরিয়ে আনা হয়েছে। জঙ্গিরা কাঁটার মতো ছিল। তাদের উপড়ে ফেলা হয়েছে। এতে সাধারণ মানুষ শক্তিশালী হয়েছে। লোকসভার ভোট আর খুব বেশি দিন বাকী নেই। এতে কিছু লোক নার্ভাস। গত ৭৫ বছর আমরা ব্রিটিশদের এবার আগামী প্রজন্ম নতুন ন্যায় সংহিতা নিয়ে বাঁচবে। এটাই আসল গণতন্ত্র। আগামী ২৫ বছর দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। কারণ এখনকার পরিকল্পনার ফল তখন পাওয়া যাবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.