সব রাজ্যের বর্ডার বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র

দিল্লিতে শ্রমিকদের বাড়ি ফেরার আশা কার্যত নিভে গেছে বললেই চলে। দুই দিন ধরে চলা আন্তঃরাজ্য বাস পরিষেবাগুলিকে আজ সকালে বন্ধ করা হয়েছে

Updated By: Mar 29, 2020, 07:41 PM IST
সব রাজ্যের  বর্ডার বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যগুলিকে লকডাউনের ব্যাপারে আরও কঠোর হওয়ার নির্দেশ দিল কেন্দ্র। অভিবাসী শ্রমিকদের যেন খাবারের কোনও অসুবিধা না হয়, সেদিকেও নজর দিতে নির্দেশ দিল কেন্দ্র সরকার। যে সকল বাড়িওয়ালারা ভাড়াটিয়াদের সঙ্গে বিরুপ আচরন করেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

দিল্লিতে শ্রমিকদের বাড়ি ফেরার আশা কার্যত নিভে গেছে বললেই চলে। দুই দিন ধরে চলা আন্তঃরাজ্য বাস পরিষেবাগুলিকে আজ সকালে বন্ধ করা হয়েছে। দিল্লির বাস টার্মিনালগুলিতে ভিড় হওয়া শ্রমিকদের ফিরে যেতে বলা হয়েছে।

আরও পড়ুন- মাথায় 'করোনাভাইরাস' নিয়ে রাস্তায় নামল চেন্নাই পুলিস

অভিবাসী শ্রমিক-সহ দরিদ্রদের খাদ্য ও আশ্রয়ের ব্যবস্থা তাঁদের কাজের জায়গাতেই করতে হবে রাজ্যকে। এর জন্য রাজ্যগুলির কাছে পর্যাপ্ত পরিমাণ তহবিল রয়েছে বলে জানিয়েছে কেন্দ্র।
রাজ্যগুলিকে ইনকামিং বাস বন্ধ করতে এবং যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারান্টিনে রাখতে বলা হয়েছে। এই সময়কালে খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলি মানুষের জন্য সরবরাহ করা উচিত। এমনটাই নির্দেশিকা দিয়ে জানিয়েছে কেন্দ্র সরকার।

.