চালু হলো লোকাল ট্রেন,১৫ মিনিট অন্তর পরিষেবা মিলবে এই শহরে

অধিকাংশ ট্রেনই ভিরার থেকে চার্চগেট পর্যন্ত চলবে। তবে কয়েকটি ট্রেন দাহানু রোড পর্যন্ত যাবে।

Updated By: Jun 15, 2020, 10:54 AM IST
চালু হলো লোকাল ট্রেন,১৫ মিনিট অন্তর পরিষেবা মিলবে এই শহরে

নিজস্ব প্রতিবেদন:আজ মুম্বইতে চালু হলো লোকাল ট্রেন। তবে শুধুমাত্র অত্যাব্যশকীয় পরিষেবার সঙ্গে যুক্ত মানুষরাই পাবেন ট্রেনে ওঠার অনুমতি। ওয়েস্টার্ন রেলওয়ের পক্ষ থেকে টুইট করে জানানো হয়েছে একথা। পাশাপাশি সাধারণ মানুষ যাতে স্টেশন চত্বরে ভিড় না করেন এরকম নির্দেশও মিলেছে তাঁদের তরফ থেকে।
টুইটে সাফ জানানো হয়েছে রাজ্য সরকার যাদের অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত বলে চিহ্নিত করবে শুধু তাঁদেরই লোকাল ট্রেনে ওঠার অনুমতি থাকবে। এছাড়া কেউ পাবেন না লোকাল ট্রেনে ওঠার অনুমতি।
সোমবার সকালেই ভিরার থেকে চার্চগেট পর্যন্ত প্রথম ট্রেনটি চলেছে। সকাল সাড়ে ৫ টা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত ১৫ মিনিট অন্তর ট্রেন মিলবে। অধিকাংশ ট্রেনই ভিরার থেকে চার্চগেট পর্যন্ত চলবে। তবে কয়েকটি ট্রেন দাহানু রোড পর্যন্ত যাবে। এমনই তথ্য জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: মাথায় চোট নিয়ে ৩ ঘণ্টা স্ট্রেচারে বসে রইলেন রোগী, বেড নেই বলে ফেরাল SSKM!

 লোকাল ট্রেনে ওঠার আগে পরিচয় পত্র দেখিয়ে প্রমাণ করতে হবে যে তিনি অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে যুক্ত। তারপরই মিলবে ট্রেনে ওঠার অনুমতি। সামাজিক দূরত্ব য়াতে বজায় থাকে তার জন্য যেসব ট্রেনে ১২০০ জন উঠতো সেখানে ৭০০ জনকে নেবে রেল। রেল কর্তৃপক্ষ অফিসগুলিকে আবেদন করেছেন যাতে একই সময় সব অফিস না খোলা হয়। তাতে ভিড় ঠেকানো যাবে।
লোকাল ট্রেনকে মুম্বইয়ের লাইফলাইন বললে ভুল বলা হয় না। করোনা ভাইরাস বিশ্বমারির আগে কয়েক লাখ মানুষ এইসব ট্রেনে যাত্রা করতেন। আজ সেসব অতীত। দেশ ধীরে ধীরে আনলক-১ এর মাধ্যমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। কিন্তু করোনার বাড়বাড়ন্ত রোখা সম্ভব হচ্ছে না। ইতিমধ্যেই মহারাষ্ট্রে করোনা আক্রান্তর সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৫৬৮।

.