জোড়া খুনের মামলায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রামপাল

রামাপালের বিরুদ্ধে ওঠা অভিযোগের শুনানিতে মোট ৮০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আজ ওই মামলার শুনানিতে নিরাপত্তার কথা মাথায় রেখে ৪০০০ পুলিস মোতায়েন করা হয়

Updated: Oct 11, 2018, 04:26 PM IST
জোড়া খুনের মামলায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ধর্মগুরু রামপাল

নিজস্ব প্রতিবেদন: গুরমিত রাম রহিমের পর খুনের মামলায় দোষী সাব্যস্ত হলেন আরও এক স্বঘোষিত ধর্মগুরু। বৃহস্পতিবার জোড়া খুনের মামলায় স্বেঘোষিত ধর্মগুরু রামপাললকে দোষী সাব্যস্ত করল হরিয়ানার হিসারের একটি আদালত। শাস্তি ঘোষণা করা হবে আগামী ১৬ ও ১৭ অক্টোবর।

আরও পড়ুন-আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা, বাতিল বহু ট্রেন, বদলে গেল সময়সূচি

২০১৪ সালের একটি মামলায় এদিন রামপাল করেন সেশন জাজ ডি আর চালিয়া। ওই মামলায় রামপাল ও তার ১৭ ভক্তের বিরুদ্ধে ৪ মাহিলা এক শিশুকে অবৈধভাবে আটক ও খুনের অভিযোগ ওঠে। ঘটনাটি ঘটে তার হিসারের বারওয়ালা সতলোক আশ্রমে। গত বছর ১৮ নভেম্বর এক মহিলাকে তার আশ্রমে মৃত অবস্থায় পাওয়া যায়। এনিয়েও রামপালের বিরুদ্ধে একটি পৃথক মামলা করা হয়।

রামাপালের বিরুদ্ধে ওঠা অভিযোগের শুনানিতে মোট ৮০ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। আজ ওই মামলার শুনানিতে নিরাপত্তার কথা মাথায় রেখে ৪০০০ পুলিস মোতায়েন করা হয়। আধাসেনা ও RAF। আশঙ্কা করা হয়েছিল রায় রামপালের বিরুদ্ধে গেলে তার ভক্তরা বড়সড় হাঙ্গামা বাধাতে পারে। তাই আগেভাগেই ১৪৪ ধারা মোতায়েন করা হয়।

আরও পড়ুন-মাঝরাস্তায় বন্ধ হয়ে গেল রকেট, বরাত জোরে প্রাণে বাঁচলেন মহাকাশচারীরা

প্রথম মৃত্যুর ঘটনাটি ঘটে ২০১৪ সালের ১৮ নভেম্বর রামপালের সতলোক আশ্রমে। দ্বিতীয় ঘটনাটি ঘটে ১৯ নভেম্বর। এপরই রামপালকে গ্রেফতার করা হয়।