তখতে কে? তাকিয়ে শেয়ার বাজারও

বুথ ফেরত্ সমীক্ষার দিনেই বুঝিয়ে দিয়েছে, এনডিএ ক্ষমতায় এলে তড়তড়িয়ে বাড়তে পারে শেয়ার বাজার। এদিন প্রায় ১৩০০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নজির তৈরি করে সেনসেক্স সূচক

Updated By: May 22, 2019, 05:49 PM IST
তখতে কে? তাকিয়ে শেয়ার বাজারও
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বন্ধ হওয়ার আগে সবুজ সঙ্কেত দিয়ে রাখল শেয়ার বাজার। দিনের শেষে সেনসেক্স বন্ধ হয় ১৪০ পয়েন্ট উপরে থেকে। নিফটিও ২৮ পয়েন্ট বৃদ্ধি পায়। তবে, আগামিকাল শেয়ার বাজারের পরিস্থিতি কী হবে, সে দিকে তাকিয়ে লগ্নিকারিরা।

বুথ ফেরত্ সমীক্ষার দিনেই বুঝিয়ে দিয়েছে, এনডিএ ক্ষমতায় এলে তড়তড়িয়ে বাড়তে পারে শেয়ার বাজার। এদিন প্রায় ১৩০০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে নজির তৈরি করে সেনসেক্স সূচক। আর বিজেপি যদি ক্ষমতা না আসে, তা হলে শেয়ার বাজারের গতিপ্রকৃতি কী হবে, যদিও এনিয়ে মুখ খুলতে নারাজ বিশেষজ্ঞরা।

আরও পড়ুন- সুপ্রিম কোর্টও বিজেপির হয়ে রিগিং করছে, বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতার

তবে বিশেষজ্ঞরা নিশ্চিত, সকাল থেকে বিজেপির ট্রেন্ড থাকলে, উর্ধ্বমুখী থাকবে বাজার। তাঁদের মতে, সবসময়ই স্থায়ী সরকার থাকার পক্ষে লগ্নিকারিরা। বিদেশি লগ্নিকারির পাশাপাশি দেশীয় লগ্নিকারিরাও তাকিয়ে গতকালের নির্বাচনের ফলের দিকে।

আজ, ব্যাঙ্ক, অটোর শেয়ার চাঙ্গা থাকতে দেখা যায়। অন্য দিকে, শেয়ার দর পড়ে তথ্য-প্রযুক্তি, ভোগ্যপণ্য সেক্টরের। বুথ ফেরত সমীক্ষা বলছে, ৩০০-র বেশি আসন নিয়ে সরকার গড়ছে এনডিএ। কংগ্রেস এবং অন্যান্য দল যদিও এই সমীক্ষা ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে। ২৩ মে-র দিকেই তাকিয়ে তারা।

.