ফের রক্তাক্ত হতে পারত ১৪ ফেব্রুয়ারি! জম্মুর বাসস্ট্যান্ড থেকে সাত কেজি IED বিস্ফোরক উদ্ধার

ওই এলাকার বিভিন্ন জায়গায় নাকা চেকিং শুরু করেছে পুলিস ও সেনার যৌথ বাহিনী। 

Updated By: Feb 14, 2021, 03:29 PM IST
ফের রক্তাক্ত হতে পারত ১৪ ফেব্রুয়ারি! জম্মুর বাসস্ট্যান্ড থেকে সাত কেজি IED বিস্ফোরক উদ্ধার

নিজস্ব প্রতিবেদন- ভালবাসার দিন আবার রক্তাক্ত হতে পারত! পুলওয়ামার কারুষোচিত ও বর্বর হামলার পুনরাবৃত্তি হত। কিন্তু শেষমেশ সেনার তত্পরতায় বড়সড় নাশকতার ছক বানচাল হল। জম্মুর বাসস্ট্যান্ড থেকে সাত কেজি IED বিস্ফোরক উদ্ধার হয়েছে। ওই এলাকার বিভিন্ন জায়গায় নাকা চেকিং শুরু করেছে পুলিস ও সেনার যৌথ বাহিনী। জানা গিয়েছে, শনিবার গভীর রাতে জম্মুর বাসস্ট্য়ান্ড থেকে বিস্ফোরক উদ্ধার হয়েছে। আজ পুলওয়া হামলার দ্বিতীয় বছর পূর্ণ হল। আজকের দিনেই হয়তো একই ধাঁচের কোনও হামলার ছক কষেছিল জঙ্গি সংগঠন।

IED বিস্ফোরক উদ্ধারের ঘটনা নিয়ে এখনও Indian Army-র তরফে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে গত কয়েকদিন ধরেই উপত্যকায় একাধিক জঙ্গি সংগঠনের সদস্যরা অতিসক্রিয় হয়ে উঠেছে বলে খবর ছিল। সাত কেজি আইইডি উদ্ধারের পর বাড়তি সতর্ক নিরাপত্তা আধিকারিকরা। গত কয়েকদিনে লস্কর-ই-মুস্তাফা জঙ্গি সংগঠনের মালিকের গ্রেফতারি, সাম্বায় সুড়ঙ্গের খোঁজ ও অস্ত্র, বিস্ফোরকের হদিশের মতো ঘটনা ঘটেছে। ফলে জঙ্গি সংগঠনগুলি অস্তিত্ব সংকটে ভুগছে। আর তাই Jammu-Kashmir-এ তারা নাশকতার ছক কষতে পারে বলে আন্দাজ করেছিল নিরাপত্তা বাহিনী। তাই গত কয়েকদিন ধরেই উপত্যকার বিভিন্ন এলাকায় নাকা চেকিং আরও জোরদার করা হয়েছিল। সেইসঙ্গে সন্দেহপ্রবণ এলাকায় যৌথবাহিনী তল্লাশিও বেড়েছিল।

আরও পড়ুন-  Pulwama-র শহিদদের ভোলেননি তো? আত্মবলিদানের গরিমা সেনার Video জুড়ে, চোখ মুছছে দেশ

গত কয়েক মাসে বারবার জম্মুর সাম্বা জেলা খবরের শিরোনামে চলে আসছে। নিরাপত্তা আধিকারিকরা মনে করছেন, আন্তর্জাতিক সীমানার কাছাকাছি হওয়ায় ওই এলাকা পাকিস্তানের গুপ্তচর সংস্থা ISI-এর সফট টার্গেট হয়ে যাচ্ছে। এর মধ্যে ওই এলাকায় সুড়ঙ্গের খোঁজ পেয়েছিল সেনা। সেই সুড়ঙ্গ ধরে অস্ত্র ও বিস্ফোরক আসত পাকিস্তান থেকে, এমন প্রমাণও পেয়েছেন সেনা আধিকারিকরা। এছাড়া সাম্বার হাইওয়ে এলাকায় অনুপ্রবেশ হচ্ছে বলেও সেনার কাছে খবর ছিল। তাই ওই এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করেছে সেনা ও পুলিস।  

.