Hathras Satsang Stampede: শিবভজনে পুণ্যের টান! হাথরসে বেঘোরে পদপিষ্ট ৯০?

Hathras Stampede News​: উত্তরপ্রদেশে হাথরসে মর্মান্তিক দুর্ঘটনা। শিবের সৎসঙ্গের অনুষ্ঠানে আচমকাই হুড়োহুড়ি। সরকারিভাবে জানা গিয়েছে, ঘটনায় পদপিষ্ট হয়ে হত ২৭। মৃতদের মধ্যে ২৫ জনই মহিলা।

Updated By: Jul 2, 2024, 05:56 PM IST
Hathras Satsang Stampede: শিবভজনে পুণ্যের টান! হাথরসে বেঘোরে পদপিষ্ট ৯০?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশে হাথরসে মর্মান্তিক দুর্ঘটনা। শিবের সৎসঙ্গের অনুষ্ঠানে আচমকাই হুড়োহুড়ি। সরকারিভাবে জানা গিয়েছে, ঘটনায় পদপিষ্ট হয়ে হত ২৭। মৃতদের মধ্যে ২৫ জনই মহিলা। মুখ্যমন্ত্রী যোদী আদিত্যনাথ ঘটনার জেরে ক্ষুব্ধ। প্রশাসনকে উদ্যোক্তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের নির্দেশ।

বেসরকারিভাবে জানা যাচ্ছে, প্রায় ৯০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে হাথরাস ও ইটাহর বাসিন্দা রয়েছে। মৃতদের আলিগড় ও ইটাতে নিয়ে যাওয়া হয়। ডিএম আশিস কুমার ও এসপি নিপুণ আগরওয়াল ঘটনাস্থলে রওনা হয়েছেন। 

জানা গিয়েছে, হাথরসে ভগবান শিবের ধর্মীয় অনুষ্ঠান হয়েছিল। অনুষ্ঠানটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে একটি পদদলিত হয় যেখানে নির্মমভাবে মহিলা ও শিশু সহ বেশ কয়েকজন আহত হয়। ঘটনার বিষয়ে কথা বলতে গিয়ে ইটাহ এসএসপি রাজেশ কুমার সিং বলেছেন, 'হাথরস জেলার একটি গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠান চলছিল যখন পদদলিত হয়৷ এ পর্যন্ত ২৩ জন মহিলা, ৩ শিশু সহ ইটা হাসপাতালে ২৭ জনের মৃতদেহ নিয়ে যাওয়া হয়েছে৷ এবং ১ আহতকেও। আর ব্যক্তিদের আহত খবর পাওয়া যাচ্ছে।'

আহতদের দ্রুত আরোগ্য কামনা করে মুখ্যমন্ত্রী আহতদের হাসপাতালে যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

ঘটনায় শোক প্রকাশ করেছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তিনি এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, 'উত্তরপ্রদেশের হাথরসে সৎসঙ্গে পদদলিত হয়ে বহু ভক্তের মৃত্যুর খবর অত্যন্ত বেদনাদায়ক। দুর্ঘটনার দৃশ্যগুলো অত্যন্ত হৃদয়বিদারক। আমরা শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা সরকার ও প্রশাসনের প্রতি আহ্বান জানাই, হতাহতদের সম্পূর্ণ তালিকা প্রকাশ করে তাদের ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হোক। এর পাশাপাশি বিরোধী দলের কর্মীদের অনুরোধ করা হচ্ছে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মানুষদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়ার জন্য।'

উত্তরপ্রদেশ সরকার মৃতদের ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.