মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে এবার বড়সড় শাস্তি, জানিয়ে দিল আদালত

অনেক সময় অনেক পুরুষই মহিলাদের সঙ্গে ঝগড়া হলে ক্ষোভের বশে নিজের হাতের মধ্যমা প্রদর্শন করে থাকেন। কিন্তু এবার থেকে আর এমন কাজ করা চলবে না।

Updated By: Sep 21, 2019, 04:04 PM IST
মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে এবার বড়সড় শাস্তি, জানিয়ে দিল আদালত

নিজস্ব প্রতিবেদন : মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে এবার হতে পারে বড়সড়় শাস্তি। রাস্তা-ঘাটে বা অন্য কোথাও কোনও মহিলার সঙ্গে ঝগড়া-ঝামেলা হলে এবার থেকে সাবধান! কোনওভাবেই রাগের বশে মহিলাদের দিকে মধ্যমা প্রদর্শন করলে হতে পারে তিন বছর পর্যন্ত জেল। সঙ্গে জরিমানা। অনেক সময় অনেক পুরুষই মহিলাদের সঙ্গে ঝগড়া হলে ক্ষোভের বশে নিজের হাতের মধ্যমা প্রদর্শন করে থাকেন। কিন্তু এবার থেকে আর এমন কাজ করা চলবে না। দিল্লিতে একটি মামলায় এমনই রায় দিয়েছেন মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট বসুন্ধরা আজাদ।

আরও পড়ুন-  অক্টোবরের শেষে মহারাষ্ট্র ও হরিয়ানায় বিধানসভা নির্বাচন, নির্ঘণ্ট প্রকাশ করল কমিশন

২০১৪ সালের একটি মামলায় এমন রায়দান করেছেন ম্যাজিস্ট্রেট। নিগৃহীতা দাবি করেছিলেন, এক ব্যক্তি ঝামেলার সময় তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজের পর মধ্যমা প্রদর্শন করেছিলেন। তার পরই সেই ব্যক্তিকে পুলিস গ্রেফতার করেছিলেন। ভারতীয় দণ্ডবিধির ৫০৯ ও ৩২৩ ধারায় মামলা দায়ের হয় সেই ব্যক্তির বিরুদ্ধে। এর পর বছর চারেক আগে চার্জশিট পেশ করে পুলিস। কিন্তু পরবর্তীকালে সেই ব্যক্তি নির্দোষ বলে প্রমাণিত হন। নিগৃহীতা এর পর দাবি করেন, সেই ব্যক্তি তাঁকে চড়ও মেরেছিলেন। পরে অভিযুক্ত পক্ষের আইনজীবী দাবি করেন, পুরো ঝামেলাটাই সম্পত্তিগত বিবাদের জেরে হয়েছে। কিন্তু এর মধ্যে বিচারক মধ্যমা প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন এবং অভিযুক্ত ব্যক্তিকে দোষী সাব্যস্ত করা হয়।

.