দিল্লিতে বিস্তীর্ণ এলাকায় বন্ধ ইন্টারনেট, Red Fort মেট্রো স্টেশনে Shutter Down

অশান্তির আঁচ যাতে না ছড়িয়ে পড়ে তাই সিঙ্ঘু, টিকরি, গাজিপুর-সহ দিল্লির ৫টি সীমানায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

Updated By: Jan 27, 2021, 09:49 AM IST
দিল্লিতে বিস্তীর্ণ এলাকায় বন্ধ ইন্টারনেট, Red Fort মেট্রো স্টেশনে Shutter Down

নিজস্ব প্রতিবেদন: প্রজাতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টর র‌্যালি ঘিরে  রণক্ষেত্রের রূপ নিয়েছিল দিল্লির পথঘাট। গতকালের ঘটনার পর বাড়ানো হয়েছে দিল্লির নিরাপত্তা। মোতায়েন করা হয়েছে বিরাট সিআরপিএফ বাহিনী। শাট ডাউন করে দেওয়া হয়েছে লাল কেল্লা মেট্রো স্টেশনের প্রবেশ ও বাহির পথ। জানা গিয়েছে জামা মসজিদের মেট্রো বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: কৃষকদের Red Fort-এ যেতে উস্কেছিলেন অভিনেতা Deep Sidhu, দাবি কৃষক সংগঠনের

দিল্লির রাস্তায় কৃষক-পুলিসে কার্যত রণক্ষেত্রের পর ১৫ টি মামলা রজু করা হয়েছে। অশান্তির আঁচ যাতে না ছড়িয়ে পড়ে তাই সিঙ্ঘু, টিকরি, গাজিপুর-সহ দিল্লির ৫টি সীমানায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন: Delhi-র পরিস্থিতি সামাল দিতে নামছে অতিরিক্ত ১৫ কোম্পানি Paramilitary Force

উল্লেখ্য, গতকাল ট্রাক্টর নিয়ে কৃষকরা এগিয়ে যায় পুলিসের ব্যরিকেডের দিকে। ভেঙে যায় পুলিসের ব্যরিকেড। মিছিল ক্রমশ এগোতে থাকে। শুধু ট্রাক্টরই নয়, আন্দোলনকারীদের অনেকে ছিলেন ঘোড়ার পিঠেও। পুলিসকে লক্ষ্য করে ছোড়া হয় পাথর। দিল্লি পুলিস কাঁদানে গ্যাস ও লাঠিচার্জ করে। লালকেল্লায় ঢুকে পড়ে কৃষক মিছিল। নিশান সাহিবের পতাকা (শিখ সম্প্রদায়ের ধর্মীয় পতাকা) উত্তোলন করা হয় লাল কেল্লার চূড়ায়। ট্রাক্টর উল্টে এক কৃষকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে । জখম ৮৬ জন পুলিশকর্মী। সম্পত্তি নষ্টের অভিযোগও উঠেছে। কার্যত শান্তিপূর্ণ বিক্ষোভ শেষপর্যন্ত হাঙ্গামার আকার নিয়েছিল রাজধানীর রাস্তায়। অবশেষে  রাতে লাল কেল্লা থেকে বিক্ষোভকারীদের হঠিয়ে দেয় পুলিস। পাশাপাশি Tractor Rally বন্ধের নির্দেশ কৃষক সংগঠনের।