কৃষকদের Red Fort-এ যেতে উস্কেছিলেন অভিনেতা Deep Sidhu, দাবি কৃষক সংগঠনের

যোগেন্দ্র যাদব আরও বলেন, 'লালকেল্লায় যা হয়েছে তার জন্য লজ্জায় আমার মাথা হেঁট হয়ে আসছে

Updated By: Jan 26, 2021, 11:30 PM IST
কৃষকদের Red Fort-এ যেতে উস্কেছিলেন অভিনেতা Deep Sidhu, দাবি কৃষক সংগঠনের

নিজস্ব প্রতিবেদন: লালকেল্লা সহ দিল্লিতে হাঙ্গামা করতে কৃষকদের উস্কেছিলেন পঞ্জাবি গায়ক ও অভিনেতা দীপ সিধু। এমনই চাঞ্চল্যকর দাবি করলেন ভারতীয় কিষাণ ইউনিয়নের হরিয়ানা ইউনিটের প্রধান গুরনাম সিং চাদুনি।

আরও পড়ুন-BJP দশটা মারলে আমরা বিশটা মারব : আব্বাস সিদ্দিকী

মঙ্গলবার লালকেল্লার নিরাপত্তা বলয় ভেঙে ভেতরে ঢুকে পড়েন আন্দোলনকারী কৃষকরা। শুধু তাই নয়, লালকেল্লার(Red Fort) গম্বুজে উঠে ধর্মীয় পতাকা তুলে দেওয়া হয়। এনিয়ে গুরনাম সিং বলেন, 'দীপ সিধুই আন্দোলনকারী কৃষকদের লালকেল্লায় নিয়ে গিয়েছিলেন। কৃষকদের লালকেল্লায় যাওয়ার কোনও পরিকল্পনা ছিল না।'

এদিন লালকেল্লায় হাঙ্গামা হওয়ার পর কৃষক সংগঠনের মুখপাত্র রাকেশ টিকায়েত দাবি করেন,'কারা লালকেল্লায় গোলমাল পাকিয়েছে তা আমরা জানি। তাদের চিহ্নিত করা হয়েছে।' টিকায়েতের কথাতেই সায় দিলেন স্বরাজ ইন্ডিয়ার নেতা যোগেন্দ্র যাদব(Yogendra Yadav )। সংবাদমাধ্য়মে তিনি বলেন, লালকেল্লায় গোলমালের সময়ে সেখানে ছিলেন দীপ সিধু। কৃষক আন্দোলনের শুরু থেকেই আমরা তার বিরোধিতা করে আসছিলাম।

আরও পড়ুন-LIVE: কৃষকদের উস্কেছিলেন অভিনেতা দীপ সিধু, দাবি কৃষক সংগঠনের

যোগেন্দ্র যাদব আরও বলেন, 'লালকেল্লায় যা হয়েছে তার জন্য লজ্জায় আমার মাথা হেঁট হয়ে আসছে। ওখানে যারা ছিলেন তা আন্দোলকারী কৃষক নন। কিন্তু ওই ঘটনার দায়িত্ব আমাদের নিতেই হবে।'

অন্যদিকে, কংগ্রেস সাংসদ রণবীর সিং বিট্টুও দাবি করেছেন, লালকেল্লায় পতাকা তুলেছে দীপ সিধু। তিনি এক নিষিদ্ধ শিখ জঙ্গি সংগঠনের সদস্য।

উল্লেখ্য, বিদেশ থেকে টাকা এনে এদেশে অশান্তি সৃষ্টির অভিযোগে বেশ কয়েক জনের বিরুদ্ধে এফআইআর করে এনআইএ। এর মধ্যে ছিলেন কৃষক আন্দোলনের নেতা বলদেব  সিং। তালিকায় ছিলেন দীপ সিধুও।

.