খালে পড়ল যাত্রিবাহী বাস, মৃত অন্তত ৪১; আর্থিক সাহায্যের ঘোষণা PM Modi-র

মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন শিবরাজ সিং চৌহান। 

Updated By: Feb 16, 2021, 05:52 PM IST
খালে পড়ল যাত্রিবাহী বাস, মৃত অন্তত ৪১; আর্থিক সাহায্যের ঘোষণা PM Modi-র

নিজস্ব প্রতিবেদন: যাত্রিবাহী বাস খালে পড়ে মৃত্যু হল কমপক্ষে ৩৭জনের। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সিধি জেলার পটনা গ্রামে। এখনও চলছে তল্লাশি। মৃতদের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রশাসনের। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

সকাল সাড়ে ৮টা নাগাদ সেতু থেকে আচমকা যাত্রিবোঝাই বাসটি পড়ে যায় সেতুতে। তখন প্রায় ৫০জন যাত্রী ছিলেন ওই বাসে। বাসটি সিধি থেকে আসছিল। গন্তব্য রেওয়া। 
  
ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে তিনি লিখেছেন,'সিধির বাস দুর্ঘটনা ভয়ঙ্কর। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। উদ্ধারকাজে নেমে পড়েছে স্থানীয় প্রশাসন।'      

প্রধানমন্ত্রীর দফতরের তরফে টুইটারে জানানো হয়েছে,'২ লক্ষ টাকা করে দেওয়া হবে মৃতদের পরিবারকে। গুরুতর জখমদের দেওয়া হবে ৫০,০০০ টাকা।'   

খালের জলস্তর কমাতে বাঁশনগর বাঁধে জল আটকে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিবরাজ সিং চৌহান। এর পাশাপাশি মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন তিনি।    
    

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, খালের জলে একেবারে ডুবে গিয়েছিল বাসটি। পরে বাঁধে জল আটকে কমিয়ে দেওয়া হয় জলস্তর। তারপর বাসটিকে ক্রেন দিয়ে তোলা হয়।

আরও পড়ুন- নাৎসি-কায়দায় রাম মন্দিরের চাঁদা না দেওয়া বাড়ি চিহ্নিত করছে RSS: Kumaraswamy

.