Lakhimpur Kheri: 'পুরোটাই পরিকল্পিত খুন', মন্ত্রীর ছেলের বিরুদ্ধে 'খুনের চেষ্টা'র ধারা যোগের আবেদন SIT-এর

 ৩ অক্টোবর লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) বিক্ষোভরত কৃষকদের 'পিষে' দেয় মন্ত্রীর কনভয়ের গাড়ি।

Updated By: Dec 14, 2021, 06:10 PM IST
Lakhimpur Kheri: 'পুরোটাই পরিকল্পিত খুন', মন্ত্রীর ছেলের বিরুদ্ধে 'খুনের চেষ্টা'র ধারা যোগের আবেদন SIT-এর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের পিষে মারার ঘটনা সম্পূর্ণ রূপেই একটি 'সাজানো ষড়যন্ত্র'। স্পষ্ট জানাল SIT। একইসঙ্গে এই মামলায় মূল অভিযুক্ত কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে 'খুনের চেষ্টা'র (Attempt to murder) ধারা যোগ করারও আর্জি জানিয়েছেন তদন্তকারী অফিসাররা। 

SIT জানিয়েছে, এটা কোনও দুর্ঘটনা-ই নয়। বরং 'পরিকল্পিত খুন'। পুরো ঘটনাটিই একটি 'সাজানো ষড়যন্ত্র'। অত্যন্ত 'সুপরিকল্পিত'ভাবে করা। উল্লেখ্য, ৩ অক্টোবর লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের 'পিষে' দেয় মন্ত্রীর কনভয়ের গাড়ি। যার জেরে ৪ কৃষক সহ প্রাণ হারান ৮ জন। রণক্ষেত্রের চেহারা নেয় লখিমপুর খেড়ি। সেই ঘটনাতেই এবার বিশেষ তদন্তকারী দল অভিযুক্ত ১৩ জনের বিরুদ্ধেই নতুন ধারা দেওয়ার জন্য CJM-এর কাছে আবেদন করল। লঘু ধারার বদলে শাস্তিযোগ্য ধারা প্রয়োগের আর্জি জানাল। ১৩ জনের বিরুদ্ধেই 'খুনের চেষ্টা'র ধারা দেওয়ার জন্য আবেদন করল। 

যদিও অজয় মিশ্র দাবি করেছেন যে, তাঁর ছেলে নাকি কনভয়ে ছিল না। থাকলে তাঁকেও পিটিয়ে মেরে ফেলত কৃষকরা। প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র মন্তব্য করেছিলেন যে, "কৃষকদের ওইসব বিদ্রোহ কিছু নয়। এইরকম বিদ্রোহ ১০-১৫ মিনিটে ঠান্ডা করে দেওয়া যাবে।" তারপরই মন্ত্রীর সফরের সময় এই ঘটনা। আরও পড়ুন, Char Dham: তীর্থযাত্রীদের জন্য সুখবর, চার ধাম প্রকল্পে রাস্তা চওড়ার অনুমতি সুপ্রিম কোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.