ভাইরাস আতঙ্ক সুপ্রিম কোর্টেও, H1N1-এ আক্রান্ত ৬ বিচারপতি

বিচারপতি চন্দ্রচূড় ওই ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশিকা জারি করতে অনুরোধ করেছেন প্রধান বিচারপতিকে

Updated By: Feb 25, 2020, 02:52 PM IST
ভাইরাস আতঙ্ক সুপ্রিম কোর্টেও, H1N1-এ আক্রান্ত ৬ বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: ভাইরাস আতঙ্ক সুপ্রিম কোর্টে! সংবাদসংস্থা এএনআইয়ের খবর অনুযায়ী H1N1 ভাইরাসে আক্রান্ত হয়েছেন সুপ্রিম কোর্টের ৬ বিচারপতি। সাধারণভাবে এই ভাইরাসের পরিচিতি সোয়াইন ফ্লু হিসেবে।

আরও পড়ুন-ছবি: চল্লিশেও হট অ্যান্ড বোল্ড ইভাঙ্কা, ফাঁস ট্রাম্প-কন্যার রূপের রহস্য

শীর্ষ আদালতের বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের উদ্ধৃতি দিয়ে সংবাদসংস্থা জানিয়েছে, বিচারপতি চন্দ্রচূড় ওই ভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় নির্দেশিকা জারি করতে অনুরোধ করেছেন প্রধান বিচারপতিকে। ঠিক হয়েছে সুপ্রিম কোর্টের ব্যবস্থাপনায় টীকা দেওয়ার ব্যবস্থা করা হবে আইনজীবীদের। মঙ্গলবার সুপ্রিম কোর্টের ২ নম্বর ঘরে বিচারপতি সঞ্জীব খান্নাকে মাস্ক পরে থাকতে দেখা গিয়েছে।

H1N1 ভাইরাস থেকে হওয়া ফ্লুকে সাধারণত বলা হয়ে থাকে সোয়াইন ফ্লু। কারণ যখন এই ফ্লু-র বিষয়টি সামনে আসে তখন দেখা গিয়েছিল আক্রান্তরা অধিকাংশই কোনও না কোনওভাবে শূকরের কাছাকাছি ছিলেন। তবে এখন চরিত্র বদল করেছে ওই ভাইরায়। এখন প্রাণীর সংস্পর্শে থাকলেও এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে।

আরও পড়ুন-রাজধানীতে ২৪ ঘণ্টার হিংসায় নিহত ৭; পুড়ল গোটা বাজার, নামল ৩৫ কোম্পানি আধাসেনা

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রধান বিচারপতি বিষয়টি নিয়ে বৈঠকে করেছেন সুপ্রিম কোর্টের বার অ্যাসোসিয়েশনের প্রধান দুষ্মন্ত দাভের সঙ্গে। ওই ভাইরাস মোকাবিলায় ১০ লাখ টাকা দেওয়ার প্রস্তাব করেছেন দাভে। কয়েক দিনের মধ্যে টীকা দেওয়ার ব্যাপার নোটিস দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধা বিচারপতি। দাভে জানিয়েছেন, এক একটি টীকার দাম পড়বে ১,২০০ টাকা।

.