সব পরীক্ষা সফল না-ও হতে পারে, মহাজোটের ব্যর্থতা নিয়ে বললেন ‘ইঞ্জিনিয়ার’ অখিলেশ

মহাজোটের শোচনীয় হারে মায়াবতীর পর্যবেক্ষণ ছিল, যাদব ভোট কাজ করেনি। সপা সমর্থকরা তাদের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ ছিল না বলেও অভিযোগ মায়ার

Updated By: Jun 5, 2019, 03:03 PM IST
সব পরীক্ষা সফল না-ও হতে পারে, মহাজোটের ব্যর্থতা নিয়ে বললেন ‘ইঞ্জিনিয়ার’ অখিলেশ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: মহাজোটের ‘মায়া’ কাটিয়ে একলা চলার বার্তা দিয়েছেন বসপার বহেনজি। তাঁর এই সিদ্ধান্ত স্বাগত জানিয়েছেন বাবুয়া-ও। বলেন, যাঁরা আলাদা রাস্তায় হাঁটতে চান, তাঁদেরকে স্বাগত ও শুভেচ্ছা। মহাজোট নিয়ে অখিলেশ যাদবের সাফাই, ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র আমি, সব পরীক্ষাই যে সাফল্য পাবে এমন কথা নেই। অর্থাত্ উত্তর প্রদেশে বিজেপিকে রুখতে সপা-বসপার যে পরীক্ষামূলক জোট হয় সেই পরিপ্রেক্ষিতে অখিলেশ এ কথা বলেন।

মহাজোটের শোচনীয় হারে মায়াবতীর পর্যবেক্ষণ ছিল, যাদব ভোট কাজ করেনি। সপা সমর্থকরা তাদের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ ছিল না বলেও অভিযোগ মায়ার। এবারে নির্বাচনে বসপা শূন্যে থেকে ১০ টি আসন ঝুলতে পুরতে পেরেছে। সে সব আসনগুলি সপার দুর্গ থেকেই এসেছে বলে দাবি অখিলেশে দলের। পরাজয় নিয়ে এ দিন অখিলেশ জানান, এ বারের নির্বাচনে গরিব বনাম ধনী ইস্যু প্রকটভাবে খাঁড়া করা হয়নি। তবে অখিলেশের বিশ্বাস, আগামী দিনে জনগণ বুঝবেন, ধনী ও গরিবের মধ্যে কতখানি দূরত্ব তৈরি করেছে মোদী সরকার।

আরও পড়ুন- মোদী সরকারের মেগা আর্থিক সমীক্ষা, তথ্য নেওয়া হবে ফুটপাথের দোকানের

মায়াবতীর এক চলার সিদ্ধান্ত নিতেই ইতিমধ্যে জল্পনা তৈরি হয়, ২০২২ বিধানসভা নির্বাচনের লক্ষ্যে এখন তেকেই কাজ শুরু করে দিলেন মায়াবতী। আসন্ন ১১ টি বিধানসভা উপনির্বাচনের লক্ষ্যে এই সিদ্ধান্ত নেন তিনি। মায়াবতীর দাবি, একলা চলার সিদ্ধান্ত চিরস্থায়ী নয়। যদি সপা তাদের ক্যাডারদের সঠিক পথে নিয়ে আসতে পারে, তা হলে ফের জোট হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি। কিন্তু সূত্রে খবর, উত্তর প্রদেশের ৪০৩টি বিধানসভা কেন্দ্র নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন তিনি।