গোয়াতে 'গান্ধী' কে বাদ দিল বিজেপি , সুব্রহ্মণ্যম বললেন,'মসজিদ কোনও ধর্মীয় স্থান নয়'

ছুটির তালিকা থেকে বাদ পড়ল জাতির জনক মহাত্মা গান্ধীর  জন্মদিন। এমনই কাণ্ড ঘটেছে বিজেপি শাসিত গোয়ায়। গতকালই সরকারিভাবে ছুটির নয়া তালিকা বের করা হয়েছে। সেই তালিকায় ২ অক্টোবরের উল্লেখ নেই। কিন্তু কেন গান্ধীর জন্মদিনেই কোপ? এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।  এনিয়ে মুখ খোলেননি গোয়ার মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর। নিন্দায় সরব হয়েছে বিরোধীরা।  তবে এনিয়ে প্রকাশ জাভরেক়ডকে প্রশ্ন করা হলে মন্তব্য এড়িয়ে যান তিনি।

Updated By: Mar 15, 2015, 11:46 PM IST
গোয়াতে 'গান্ধী' কে বাদ দিল বিজেপি ,  সুব্রহ্মণ্যম বললেন,'মসজিদ কোনও ধর্মীয় স্থান নয়'

ওয়েব ডেস্ক: ছুটির তালিকা থেকে বাদ পড়ল জাতির জনক মহাত্মা গান্ধীর  জন্মদিন। এমনই কাণ্ড ঘটেছে বিজেপি শাসিত গোয়ায়। গতকালই সরকারিভাবে ছুটির নয়া তালিকা বের করা হয়েছে। সেই তালিকায় ২ অক্টোবরের উল্লেখ নেই। কিন্তু কেন গান্ধীর জন্মদিনেই কোপ? এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।  এনিয়ে মুখ খোলেননি গোয়ার মুখ্যমন্ত্রী লক্ষ্মীকান্ত পারসেকর। নিন্দায় সরব হয়েছে বিরোধীরা।  তবে এনিয়ে প্রকাশ জাভরেক়ডকে প্রশ্ন করা হলে মন্তব্য এড়িয়ে যান তিনি।

এর আগেই সংখ্যালঘু সংগঠনের ধর্মীয় স্থান নিয়ে সুব্রহ্মণ্যম স্বামী বেফাস মন্তব্য করে বসেন। "মসজিদ কোনও ধর্মীয় স্থান নয়" মন্তব্য সুব্রহ্মণ্যম স্বামীর।  বিতর্কিত মন্তব্যের পর  গোয়ার বিজেপি সরকারের এই সিদ্ধান্ত, দুই কাঁটায় বিদ্ধ  কেন্দ্র। বিজেপির শীর্ষ নেতার বিতর্কিত মন্তব্যের পরই দেশজুড়ে শুরু হয়ে যায় আলোড়ন। শুধু রাজনীতিই নয়। স্বাভাবিকভাবেই তোপ দেগেছেন সংখ্যালঘু সংগঠনের প্রতিনিধিরা। সোচ্চার সংখ্যালঘু সংগঠনগুলিও। সুব্রহ্মণ্যম স্বামী বেফাস মন্তব্য নিয়ে প্রধানমন্ত্রীর অবস্থান স্পষ্টের দাবি জানিয়েছে রাজনৈতিক দলগুলি।


বাবরিকাণ্ড এখনও অস্বস্তির কাঁটা হয়ে বিঁধে রয়েছে বিজেপির গলায়। তার মধ্যে দলের এক শীর্ষনেতার এই মন্তব্য নতুন করে সেই অস্বস্তি বেশ খানিকটা বাড়িয়ে দিল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 

.