TMC Demands Removal of Governor: 'গণতন্ত্র বাঁচাতে ধনখড়কে সরান', সরাসরি রাষ্ট্রপতিকে অনুরোধ সুদীপের

রামনাথ কোবিন্দ পুরো বিষয়টি শুধু শুনেছেন।

Updated By: Feb 1, 2022, 04:58 PM IST
TMC Demands Removal of Governor: 'গণতন্ত্র বাঁচাতে ধনখড়কে সরান', সরাসরি রাষ্ট্রপতিকে অনুরোধ সুদীপের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : রাজ্য-রাজ্যপাল সংঘাতের আঁচ গিয়ে লাগল সংসদে। রাষ্ট্রপতির (President Ramnath Kovind) কাছে রাজ্যপালকে প্রত্যাহারের অনুরোধ। সংসদীয় গণতন্ত্রের স্বার্থে রাজ্যপালকে (Governor Jagdeep Dhankhar) প্রত্যাহার করুন। অনুরোধ করলেন সুদীপ বন্দ্যোপাধ্য়ায় (Sudip Bandyopadhyay)।

আজ বাজেট অধিবেশনের (Budget Session) সূচনা বক্তৃতার পরই সেন্ট্রাল হলের প্রথম সারিতে যে সকল দলনেতা বসেছিলেন, তাঁদের সঙ্গে এক-এক করে গিয়ে দেখা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (President Ramnath Kovind)। সৌজন্য নমস্কার বিনিময় করছিলেন তিনি। ঠিক সেইসময়ই সুদীপ বন্দ্যোপাধ্য়ায়ের (Sudip Bandyopadhyay) সঙ্গে রাষ্ট্রপতি যখন সৌজন্য নমস্কার বিনিময় করছিলেন, তখন সুদীপ বন্দ্যোপাধ্য়ায় আবেদন জানান যে পশ্চিমবঙ্গের রাজ্যপালকে অপসারণ করুন। গণতন্ত্র বাঁচাতে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) অবিলম্বে অপসারণ করুন। 

প্রসঙ্গত, রাজ্যসভায় রাজ্যপালকে অপসারণের প্রস্তাব নিয়ে আসার কথা তৃণমূল কংগ্রেসের। তার আগেই সরাসরি রাষ্ট্রপতিকে এই দাবি মৌখিকভাবে জানানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ। আরও তাৎপর্যপূর্ণ একারণে যে, রাষ্ট্রপতির ভাষণের কিছুক্ষণ আগেই তামিলনাড়ুর কংগ্রেস ও ডিএমকে সাংসদরা দীর্ঘক্ষণ সংসদ ভবনের বাইরে তামিলনাড়ুর রাজ্যপালের বিরুদ্ধে সেরাজ্যের সংশ্লিষ্ট ইস্যু নিয়ে বিক্ষোভ দেখান। রাজ্যপালের অতিসক্রিয়তা ইস্যুতেই বিক্ষোভ দেখান তাঁরা। অর্থাৎ শুধু পশ্চিমবঙ্গ নয়, অন্যান্য রাজ্যও যে রাজ্যপাল ইস্যুতে সরব হচ্ছে, তা স্পষ্ট হয়ে গেল। 

পাশাপাশি, তৃণমূল আগে থেকেই স্থির করে রেখেছে যে এবার বাজেট অধিবেশনে রাজ্যপাল ইস্যুতে সুর চড়াবে। তারই একটা সুর আজ বেঁধে দিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। সৌজন্য নমস্কার থেকে কথোপকথনের পুরো বিষয়টি ক্যামেরাবন্দি হয়েছে। তবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পুরো বিষয়টি শুধু শুনেছেন। কোনও প্রত্যুত্তর দেননি বা মন্তব্য করেননি বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে রাজ্য সরকারের লাগাতার টুইট বিতর্ক, পারস্পারিক তোপ-পাল্টা তোপকে কেন্দ্র করে বহুবার সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। এবার সেই জল গড়াল দিল্লির দরবারেও।

আরও পড়ুন, Budget 2022: মহিলাদের ক্ষমতায়ন থেকে মোদী সরকারের প্রশংসা, এক নজরে রাষ্ট্রপতি-বার্তা

Union Budget 2022: Tax-এ কতটা ছাড়! শিক্ষা-স্বাস্থ্যে কী মিলবে? সীতারমনের কাছে এবার কী প্রত্যাশা দেশবাসীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.