Supreme Court: কোভিড-১৯ অতিমারীতে মৃত আইনজবীদের পরিবারকে আর্থিক সাহায্যের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

বিচারপতি Chandrachud জানান আইনজীবীরা নিজেদের প্রচারের জন্য এখন অপ্রয়োজনীয় PIL দাখিল করছেন

Updated By: Sep 14, 2021, 01:21 PM IST
Supreme Court: কোভিড-১৯ অতিমারীতে মৃত আইনজবীদের পরিবারকে আর্থিক সাহায্যের আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

নিজস্ব প্রতিবেদন: ৬০ বছরের কম বয়সী আইনজীবী যাদের কোভিড-১৯ অতিমারীতে মৃত্যু হয়েছে, তাদের পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক সাহায্যের আবেদন, মঙ্গলবার খারিজ করে দেয় সুপ্রিমকোর্ট। 

বিচারপতি DY Chandrachud-এর বেঞ্চ জানান আইনজীবীদের জন্য কোনোরকম ব্যতিক্রম তারা করতে পারেননা এবং আবেদনকারী আইনজীবী প্রদীপ কুমার যাদবকে ১০,০০০ টাকা জরিমানা করা হয়। এক সপ্তাহের মধ্যে তাকে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি Chandrachud তার পর্যবেক্ষণে আরও জানান, "আইনজীবীর কোট পড়লেই আপনার জীবন অন্যদের থেকে বেশি দামি হতে পারেনা... অনেকেই মারা গেছেন। আপনি ব্যতিক্রম নন"। 

আরও পড়ুন: Moidul Islam House Arrest: শিক্ষক নেতাকে গৃহবন্দি রাখার অভিযোগে মামলা NHRC-র

বিচারপতি Chandrachud-এর বেঞ্চ তার পর্যবেক্ষণে আরোও জানান আইনজীবীরা নিজেদের প্রচারের জন্য এখন অপ্রয়োজনীয় PIL দাখিল করছেন। তিনি জানান, "আইনিজবীদেরকে এই অপ্রয়োজনীয় PIL দাখিল করা থেকে আমাদের আটকাতে হবে"। সুপ্রিম কোর্টের বেঞ্চ PILটির শুনানির বিষয়ে আগ্রহী নয় এটা বুঝে আবেদনকারী আইনজীবী প্রদীপ কুমার যাদব PILটি প্রত্যাহার করতে চাইলে, কোর্ট তার সেই আবেদনও গ্রাহ্য করেনি। 

আবেদনে জানানো হয় কোর্ট যেন কেন্দ্রকে নির্দেশ দেয় অতিমারীর সময়ে আইনজীবীদের আর্থিক সহায়তা করার জন্য কারণ কোর্টে মামলা লড়া ছাড়া তাদের আর কোনো উপার্জনের সুযোগ নেই। আবেদনে আরও জানানো হয় দেশের সব কোর্টে কাজ বন্ধ থাকায় আইনজীবী এবং তাদের কর্মচারীরা মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.