Tirupati laddoo Controversy |Supreme Court: 'রাজনীতির জন্য ভগবানের লাড্ডুকেও ছাড়ছেন না', সুপ্রিম-ভর্ৎসনার মুখে মুখ্যমন্ত্রী!

Tirupati laddoo Controversy |Supreme Court: মারাত্মক অভিযোগ করেছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। দিন কয়েক আগেই পূর্ববর্তী ওয়াইএসআর কংগ্রেসকে নিশানা করে চন্দ্রবাবু বলেন, আগের সরকারের আমলে তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু তৈরি হত অত্যন্ত নিম্মামনের উপকরণ দিয়ে। শুধু তাই নয়,  লাড্ডুতে মেশানো হতে পশুর চর্বি! বস্তুত, সেই লাড্ডুর ল্যাব রিপোর্টে স্ক্রিনশট দাবি করে একটি ছবিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। রিপোর্টে উল্লেখ, স্রেফ গরুর চর্বি, মাছের তেল, তিরুপতি লাড্ডুতে পাওয়া গিয়েছে পাম তেলও।

Updated By: Sep 30, 2024, 04:44 PM IST
Tirupati laddoo Controversy |Supreme Court: 'রাজনীতির জন্য ভগবানের লাড্ডুকেও ছাড়ছেন না', সুপ্রিম-ভর্ৎসনার মুখে মুখ্যমন্ত্রী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'রাজনীতি থেকে ধর্মকে দুরে রাখুন'। তিরুপতি লাড্ডু বিতর্কে এবার সুপ্রিম কোর্টে ভর্ত্‍সনার মুখে পড়তে হল অন্ধ্রপ্রদেশের চন্দ্রবাবু নাইডুর সরকারকেই! শীর্ষ আদালতের প্রশ্ন, 'লাড্ডু তৈরি যে ভেজাল ঘি ব্যবহার করা হত, তার প্রমাণ কোথায়'?

আরও পড়ুন:  Uttar Pradesh Shocker: যোগীরাজ্যে রাস্তায় রক্ত জল! ৫ বছরের নাবালকের উপর ঝাঁপাল বর্বররা, পথিকরা ভিডিয়ো...

ঘটনাটি ঠিক কী?  মারাত্মক অভিযোগ করেছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। দিন কয়েক আগেই পূর্ববর্তী ওয়াইএসআর কংগ্রেসকে নিশানা করে চন্দ্রবাবু বলেন, আগের সরকারের আমলে তিরুপতি মন্দিরের প্রসাদী লাড্ডু তৈরি হত অত্যন্ত নিম্মামনের উপকরণ দিয়ে। শুধু তাই নয়,  লাড্ডুতে মেশানো হতে পশুর চর্বি! বস্তুত, সেই লাড্ডুর ল্যাব রিপোর্টে স্ক্রিনশট দাবি করে একটি ছবিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়। রিপোর্টে উল্লেখ, স্রেফ গরুর চর্বি, মাছের তেল, তিরুপতি লাড্ডুতে পাওয়া গিয়েছে পাম তেলও।

এদিকে লাড্ডু বিতর্কে যখন মামলা উঠল সুপ্রিম কোর্টে, তখন প্রশ্নের মুখে পড়লেন চন্দ্রবাবু। আজ, সোমবার মামলাটির শুনানি হয় সুপ্রিম কোর্টের বিচারপতি বিআর গভাই ও বিচারপতি কেভি বিশ্বনাথনের বেঞ্চে। শীর্ষ আদালতের প্রশ্ন, 'আপনি (অন্ধ্রপ্রদেশ সরকার) যখন বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করে তদন্তের নির্দেশ দিয়েছেন, তখন সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কী প্রয়োজন ছিল? ভেজাল সম্পর্কে আপনি নিশ্চিত না হয়ে আপনি কী ভাবে জনসমক্ষে মন্তব্য করলেন'?

সুপ্রিম কোর্টে মন্তব্য়, 'আপনি (চন্দ্রবাবু নায়ডু) যখন একটি সাংবিধানিক পদে আছেন, তখন আমরা আশা করব ভগবানকে রাজনীতির থেকে দূরে রাখবেন'। এমনকী, লাড্ডুতে পশুর চর্বি ব্যবহারের বিষয়টি 'মিথ্যা' প্রমাণিত হওয়ার সম্ভাবনাও কথা বলেছে শীর্ষ আদালত। 

আরও পড়ুন:  Bengaluru: রয়েছে অসংখ্য 'ন্যুড', এক্স-এর ফোন হাতাতে 'ডাকাত' ডাকল তরুণী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.