নিজস্ব প্রতিবেদন: আগামী ১৭ ডিসেম্বর নির্ভয়ার ধর্ষক অক্ষয় কুমার সিংয়ের প্রাণভিক্ষার আবেদনের শুনানি করবে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার আদালতের তরফে তেমনই জানানো হয়েছে। গত ১০ ডিসেম্বর সুপ্রিম কোর্টে ফাঁসির নির্দেশ পুনর্বিবেচনার আবেদন জানায় ধর্ষক অক্ষয় কুমার সিং। নির্ভয়া গণধর্ষণ ও হত্যায় ২০১৭ সালে অক্ষয়-সহ ৪ জনকে ফাঁসির সাজা শুনিয়েছিল সুপ্রিম কোর্ট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অযোধ্যায় রামমন্দির নির্মাণের রায় পুনর্বিবেচনার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট


হায়দরাবাদ গণধর্ষণকাণ্ডের পর নির্ভয়ার ধর্ষকদের ফাঁসির দাবি আরও জোরদার হয়েছে। বর্তমানে তিহাড় জেলে বন্দি নির্ভয়ার ধর্ষক মুকেশ, পবন কুমার গুপ্তা, বিনয় শর্মা ও অক্ষয় কুমার সিং। এর মধ্যে প্রথম তিন জনের প্রাণভিক্ষার আবেদন ইতিমধ্যে খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। 


প্রাণভিক্ষার আবেদনে অক্ষয় জানিয়েছে, 'এমনিতেই দিল্লির দূষণে তিলে তিলে মরছে সে। তাই কষ্ট করে আর ফাঁসি দেওয়ার দরকার কী?' 


সূত্রের খবর, নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি দিতে ইতিমধ্যে তোড়জোড় শুরু করেছে কেন্দ্রীয় সরকার। জেলে পৌঁছেছে ফাঁসির দড়ি। তিহাড়ে ২ ফাঁসুড়েকে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন দিল্লির কারা বিভাগের মহানির্দেশক। তবে ১৭ ডিসেম্বর আদালতে প্রাণভিক্ষার আবেদনের শুনানির দিন নির্দিষ্ট করায় তার আগে যে ফাঁসি কার্যকরের সম্ভাবনা নেই, তা একপ্রকার নিশ্চিত।