অন্ধ্র প্রদেশের রাজ্যপাল সুষমা! মন্ত্রীর খবরকেই ‘ভুয়ো’ বললেন প্রাক্তন বিদেশ মন্ত্রী

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর টুইটের পর মুহূর্তেই পাল্টা টুইট করেন সুষমা স্বরাজ। হর্ষ বর্ধণের দাবি উড়িয়ে তিনি স্পষ্ট জানিয়ে দেন, এমন খবর সম্পূর্ণ ভুয়ো

Updated: Jun 11, 2019, 11:57 AM IST
অন্ধ্র প্রদেশের রাজ্যপাল সুষমা! মন্ত্রীর খবরকেই ‘ভুয়ো’ বললেন প্রাক্তন বিদেশ মন্ত্রী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুষমা স্বরাজকে রাজ্যপাল হিসাবে নিযুক্ত করা হতে পারে। সরকারিভাবে এমন কোনও খবর না থাকলেও, জল্পনাকে ‘সিলমোহর’ দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণ। এক টুইটে সুষমা স্বরাজকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, অন্ধ্র প্রদেশের গভর্নর হচ্ছেন প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বিভিন্ন ক্ষেত্রে তাঁর অবাধ অভিজ্ঞতায় সে রাজ্য উত্কৃষ্ট হবে বলে জানান তিনি। হর্ষ বর্ধনের এমন টুইটে অস্বস্তিতে পড়ে বিজেপি।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর টুইটের পর মুহূর্তেই পাল্টা টুইট করেন সুষমা স্বরাজ। হর্ষ বর্ধণের দাবি উড়িয়ে তিনি স্পষ্ট জানিয়ে দেন, এমন খবর সম্পূর্ণ ভুয়ো। আরও একটি টুইটে সুষমা লেখেন, উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নায়ডুকে অনুরোধ করেছিলাম বিদেশমন্ত্রকের পদ সরিয়ে নিতে। তবে অন্ধ্র প্রদেশের গভর্নর হিসাবে টুইটারে নিযুক্ত করা যথেষ্ট ছিল।

আরও পড়ুন- ফণির পর ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে বায়ু, জারি করা হল রেড অ্যালার্ট

শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আগেই নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। দায়িত্ব থেকে সরে আসার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। যে কারণে, এবারে নির্বাচনে লড়া থেকে বিরত থাকেন। ২০১৬ সালে তাঁর কিডনি প্রতিস্থাপন হয়। বেশ কয়েক মাস ছুটিতে ছিলেন সুষমা স্বরাজ। গত পাঁচ বছরে বিদেশমন্ত্রী থাকাকালীন বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেন তিনি। মোদী-শাহের বৃত্তে সুষমা অত্যন্ত ঘনিষ্ঠ বলে মনে করা হয়। ওয়াকিবহালের মতে, তাঁর অভিজ্ঞতাকে কাজ লাগাতে তাঁকে কোনও রাজ্যে রাজ্যপাল হিসাবে নিয়োগ করা হতে পারে। তবে, সবই ছিল জল্পনার স্তরে। এ বারে তাঁর জায়গা বিদেশমন্ত্রক সামলাচ্ছেন মোদী সরকারের প্রাক্তন বিদেশ সচিব এস জয়শঙ্কর।