জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অফিসে একটু পরিপাটি হয়ে সকলেই আসেন। কিন্তু তাই বলে চাকরি থেকে ট্রান্সফার হতে হবে? এমন পরিস্থিতিতে যে পড়তে হতে পারে তা কখনওই ভাবেননি রাজ্যের প্রথম মহিলা মার্শাল। কিন্তু আদতে হয়েছে তাই। তাঁর অপরাধ লিপস্টিক পরে অফিসে পৌঁছেছিলেন তিনি। আর জেরেই নাকি বদলি হয়েছে তাঁর। এমনটাই দাবি এসবি মাধবীর। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়়ুন, Shocking Video: চলতে অক্ষম, ২ কিমি হামা দিয়েই পেনশন আনেন ৮০ বছরের বৃদ্ধা...


গ্রেটার চেন্নাই কর্পোরেশনের প্রথম মহিলা ডুফেদারকে (মার্শাল), মেয়রের আনুষ্ঠানিক অবসরে অংশ নিতে হয়। গত মাসে এমনই একটি অফিসিয়াল অ্যাসাইনমেন্টের সময় লিপস্টিক পরে আসেন মাধবী। লিপস্টিক পরে যাবে না এমনই নাকি নির্দেশ। আদেশ অমান্য করার অভিযোগে মেয়রের অফিস থেকে সরিয়ে দেওয়া হয়েছে এসপি মাধবীকে৷ বছর ৫০-এর এসবি মাধবীকে মেয়র আর প্রিয়ার ব্যক্তিগত সহকারী শিবা শঙ্কর লিপস্টিক পরতে বাধা দেয়। 


এই নির্দেশ কেন এবং এর ন্যায্যতা কি জানতে চেয়েই প্রশ্ন করেন মাধবী। শঙ্করের ৬ আগস্টের সেই মেমোর জবাবে মাধবী লিখেছেন, "আপনি আমাকে লিপস্টিক না পরতে বলেছিলেন, কিন্তু আমি তাই করেছি। যদি এটি অপরাধ হয়, আমাকে লিপস্টিক পরা থেকে নিষেধ করার সরকারি আদেশটি আমাকে দেখান।" এই প্রশ্ন করার কিছুক্ষণের মধ্যেই নাকি বদলির নির্দেশ আসে তাঁর। 


তিনি বলেছিলেন, "গ্রেটার চেন্নাই কর্পোরেশনে এই ধরনের নির্দেশ মানবাধিকার লঙ্ঘন। আপনার মেমো তখনই দাঁড়ায় যদি আমি ডিউটির সময় কাজ না করি।" যদিও মেমোতে "দায়িত্বে অবহেলা", "কাজের সময় কাজে না আসা" এবং "সিনিয়রদের আদেশ অমান্য করা" এর মতো অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে। মাধবী কর্পোরেশনের মানালি জোনে স্থানান্তরিত হওয়ার পর থেকে ডফেদারের পদ খালি রয়েছে।


ডিএমকের সদস্য মেয়র প্রিয়া বলেন, চেন্নাইয়ের রিপন বিল্ডিং-এ নারী দিবস উদযাপনের সময় একটি ফ্যাশন শোতে ডাফেদারের অংশগ্রহণে সমালোচনা শুরু হয়। এটাও তাকে জানানো হয়েছিল। এছাড়াও, ডফেদার ম্যাট লিপস্টিক পরতেন, যা খুব আকর্ষণীয় ছিল। যেহেতু মেয়র অফিসে প্রায়ই মন্ত্রী এবং দূতাবাসের কর্মকর্তাদের গ্রহণ করা হয়, আমার পিএ তাকে এই ধরনের শেড না পরতে বলেছিলেন।"



আরও পড়ুন, Kerala|CPM MLA: কেরলে ধর্ষণের অভিযোগে গ্রেফতার সিপিএম বিধায়ক!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)