ভাঙনের মুখে এনডিএ জোট, শিবসেনার পথেই চন্দ্রবাবুর টিডিপি!

মহরাষ্ট্রে বিজেপির সঙ্গে জোট ভেঙেছে শিবসেনা। এবার প্রায় একই অবস্থা হতে পারে অন্ধ্রপ্রদেশেও

Updated By: Jan 28, 2018, 03:27 PM IST
ভাঙনের মুখে এনডিএ জোট, শিবসেনার পথেই চন্দ্রবাবুর টিডিপি!

নিজস্ব প্রতিবেদন: এবার কি শিবসেনার পথেই হাঁটছে টিডিপি? এমনই ইঙ্গিত দিলেন দলের প্রধান চন্দ্রবাবু নাইডু । রাজ্য বিজেপির বিরোধিতায় বেজায় ক্ষুব্ধ চন্দ্রবাবু সাফ জানিয়ে দিয়েছেন, বিজেপি ‌যদি জোট না চায় তাহলে তেলেগু দেশম পার্টি নিজের রাস্তা নিজেই দেখে নেবে।

উল্লেখ্য, ইতিমধ্যেই মহরাষ্ট্রে বিজেপির সঙ্গে জোট ভেঙেছে শিবসেনা। ফলে সেখানে প্রবল চাপে ফড়নোবিশের নেতৃত্বে বিজেপি। এবার প্রায় একই অবস্থা হতে পারে অন্ধ্রপ্রদেশেও। সেখানকার বিজেপি নেতৃত্বের সঙ্গে প্রবল সংঘাত শুরু হয়েছে তেলেগু দেশমের। ফলে চন্দ্রবাবু বলতে বাধ্য হয়েছেন, টিডিপি নেতৃত্ব দলের নেতাদের সামলে রেখেছে। বিজেপি তার রাজ্য নেতাদের সং‌যত হতে বলুক। আমরা এখনও মিত্র ধর্ম পালন করছি। কিন্তু রাজ্য বিজেপি নেতৃত্ব সীমা লঙ্ঘন করছে।

অারও পড়ুন-মুম্বইতে জলে ডুবে মৃত্যু বাঙালি ক্যান্সার গবেষকের

কেন্দ্রে এনডিএ জোটের শরিক টিডিপি। আবার রাজ্যেও বিজেপি-টিডিপি জোট সরকার রয়েছে। কিন্তু সম্প্রতি বিভিন্ন ইস্যুতে রাজ্যে টিডিপির প্রবল বিরোধিতা করা শুরু করেছে বিজেপি। কোনও কোনও মহলের দাবি, রাজ্য বিজেপি নেতারা তলে তলে ওয়াইএসআর কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে কাজ করছেন। কেউ কেউ আবার অন্ধ্রপ্রদেশকে স্পেশাল স্টেটাস দেওয়ার দাবি বিজেপির সঙ্গেও জোট করতে রাজি। এমনটাই শোনা ‌যাচ্ছে। ফলে সমস্যা আরও জোরাল হচ্ছে।   

.