মোদীর সঙ্গে সাক্ষাত করতে চলেছেন বিকল্প জোটের কান্ডারী

আগামী ১৫ জুন দুপুর সাড়ে বারোটায় দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক।

Updated: Jun 13, 2018, 11:57 PM IST
মোদীর সঙ্গে সাক্ষাত করতে চলেছেন বিকল্প জোটের কান্ডারী

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাত্ করতে চলেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। আগামী ১৫ জুন দুপুর সাড়ে বারোটায় দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর বৈঠক। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, রাজ্যের বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন চন্দ্রশেখর রাও। 

একশো দিনের কাজ থেকে ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের মতো বিষয়গুলি নিয়ে আলোচনা হওয়ার কথা। আলোচনার বিষয় রাজ্য নিয়ে হলেও এর নেপথ্যে রাজনীতির যোগও উড়িয়ে দিচ্ছেন না অনেকেই। কংগ্রেস ও বিজেপিকে ছাড়া বিকল্প জোটের ডাক দিয়েছেন কেসি রাও।কংগ্রেসের মঞ্চে তাঁকে দেখা যায়নি। ফলে কেসি রাও ২০১৯ সালের আগে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন বলে মত রাজনৈতিক মহলের। এই পরিস্থিতি মোদী-চন্দ্রশেখর সাক্ষাত কোন দিকে গড়ায়, তা নিয়ে উত্সুকতা তৈরি হয়েছে রাজধানীর অন্দরে।

গত মার্চে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন কেসি রাও। তখন তিনি বলেছিলেন,''দেশকে বিজেপির হাত থেকে বাঁচাতে অবিলম্বে একটি বিকল্প শক্তি গড়তে হবে। আর তার জন্য অ-বিজেপি মনোভাবাপন্ন দলগুলিকে একজোট হয়ে ফেডারেল ফ্রন্ট গড়ে লড়াইয়ে নামতে হবে।''