Telangana: কাঁধে করেই ছুটলেন ২ কিমি! কৃষকের জীবন বাঁচিয়ে 'হিরো' এই পুলিসকর্মী

পারিবারিক বিবাদের জেরেই আত্মহত্যার চেষ্টা করেন ওই কৃষক। মাঠেই কীটনাশক খান তিনি। 

Updated By: Feb 29, 2024, 05:59 PM IST
Telangana: কাঁধে করেই ছুটলেন ২ কিমি! কৃষকের জীবন বাঁচিয়ে 'হিরো' এই পুলিসকর্মী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক কৃষকের জীবন বাঁচাতে তাঁকে কাঁধে নিয়েই ছুটলেন এক পুলিসকর্মী। ওই কৃষককে কাঁধে করেই ২ কিলোমিটার ছোটেন ওই পুলিসকর্মী। পৌঁছে দেন হাসপাতালে। যার জেরেই প্রাণে বেঁচে যান ওই কৃষক। এই ঘটনাটি ঘটেছে তেলাঙ্গানায়। তেলাঙ্গানার করিমনগরের বীণাভাঙ্কা মণ্ডলের বেতিগাল গ্রামে বাসিন্দা ওই কৃষক।

জানা গিয়েছে, ওই কৃষক আত্মহত্যার চেষ্টা করেন। তিনি কীটনাশক খেয়ে ফেলেছিলেন। কীটনাশক খেয়ে অসুস্থ হয়ে পড়েন ওই কৃষক। অচেতন হয়ে পড়েন তিনি। এঘটনার কথা জানার পরই ওই কৃষককে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন জয়পাল নামে তেলেঙ্গানার ওই পুলিসকর্মী। ওই কৃষককে কাঁধে তুলেই ছুট লাগান হাসপাতালের উদ্দেশে। কোনও অ্যাম্বুলেন্সের জন্য অপেক্ষা নয়। কোনও গাড়ি ভাড়া করাও নয়। ওইভাবে কৃষককে কাঁধে নিয়েই ২ কিলোমিটার ছুটে পৌঁছন জাম্মিকুন্তা হাসপাতালে। হাসপাতালে সঠিক সময় পৌঁছনোর জন্য সঠিক সময়ে ওই কৃষকের চিকিৎসা শুরু করা সম্ভব হয়। যার ফলে প্রাণে বেঁচে যান ওই কৃষক। 

জানা গিয়েছে, পারিবারিক বিবাদের জেরেই কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই কৃষক। মাঠেই কীটনাশক খান তিনি। তিনি অসুস্থ হয়ে পড়তেই তা চোখে পড়ে অন্য কৃষকদের। সঙ্গে সঙ্গেই তাঁরা জরুরি পরিষেবায় জানান। খবর পেয়েই ছুটে যান পুলিস অফিসার জয়পাল। গিয়ে দেখেন, মাঠের মধ্যে অচেতন অবস্থায় পড়ে আছেন ওই কৃষক।  পরিস্থিতির গুরুত্ব বিচার করে আর কালবিলম্ব করেননি জয়পাল। অসুস্থ কৃষককে সোজা নিজের কাঁধে তুলে নেন। নিজে কাঁধে করেই পৌঁছে দেন হাসপাতালে। জয়পালের এই কাজে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন সকলে। 

আরও পড়ুন, Rat Miner: মালা পরিয়ে পুজোর পরই বুলডোজার! ধূলিসাৎ উত্তরকাশীর উদ্ধারকারীদলের প্রধানের বাড়ি...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.