ছেলের মৃত্যুতে ঘরে ফিরতেই জঙ্গিদের হাতে খুন সেনা জওয়ান

সোমবার সকালে জোর করে মুখতার আহমেদের ঘরে ঢুকে পড়ে জঙ্গিরা। শোকস্তবদ্ধ পরিবারের সদস্য প্রথমে কিছু বুঝে উঠতে পারেনি। কিন্তু তাদের ঘোর কাটল জঙ্গিরা বন্দুক বের করতেই

Updated By: Sep 17, 2018, 02:50 PM IST
ছেলের মৃত্যুতে ঘরে ফিরতেই জঙ্গিদের হাতে খুন সেনা জওয়ান

নিজস্ব প্রতিবেদন: কুলাগামে জঙ্গিদের গুলিতে শহিদ হলেন টেরিটোরিয়াল আর্মির জওয়ান মুখতার আহমেদ মালিক। ছেলের মৃত্যু সংবাদ পেয়ে ঘরে ফেরাই কাল হল। সেই সুযোগটাই নিয়ে নিল জঙ্গিরা।

সোমবার সকালে জোর করে মুখতার আহমেদের ঘরে ঢুকে পড়ে জঙ্গিরা। শোকস্তবদ্ধ পরিবারের সদস্য প্রথমে কিছু বুঝে উঠতে পারেনি। কিন্তু তাদের ঘোর কাটল জঙ্গিরা বন্দুক বের করতেই। খুব কাছ থেকে পরপর গুলি করা হয় মুখতারকে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে কুলগাম জেলা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।

আরও পড়ুন-ভাইঝিকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা, বাধা দেওয়ায় দাদা-বৌদিকে অস্ত্রের কোপ

আঞ্চলিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মুখতার ছিলেন একজন প্রাক্তন ইখওয়ান সদস্য। পরে তিনি টেরিটোরিয়াল আর্মিতে যোগ দেন। এভাবে কোনও সেনাকে হত্যা করা জঙ্গিদের কাছে নতুন কিছু নয়। তবে এই ধরনের ঘটনা খুব বেশি ঘটেনি উপত্যকায়।

সোমবার এমনিতেই উপত্যকায় বনধ চলছিল। তার পর এই খুনের ঘটনায় ফের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠল। দক্ষিণ কাশ্মীরের কুলগ্রামে সম্প্রতি এনকাউন্টারে খুন হয় ৫ জঙ্গি। বিচ্ছিন্নতাবাদীদের দাবি নিহত যুবকরা নিরাপরাধ। এর প্রিতবাদেই তারা বনধ ডেকে দেয়।

আরও পড়ুন-হিন্দু জামাইয়ের ঔরসের সন্তান মেয়ের গর্ভে! ডেকে এনে গর্ভপাত করাল বাপেরবাড়ি

বনধে ভালোই সাড়া পড়েছে উপত্যকায়। স্কুল, কলেজ বন্ধ, রাস্তায় গাড়ি ঘোড়া নেই, অধিকাংশ দোকাপনাটও বন্ধ রয়েছে। কোনওরকম বিক্ষোভ সামাল দিতে পুলিস আগে থেকেই কুলগামে ১৪৪ ধারা জারি করেছে।

.