কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারিকে খুন করা জঙ্গি খতম

সেই রাতে নিজের বাড়ির নিচে নির্মীয়মান দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন ওয়াসিম বারি। তখনই মোটরসাইকেলে এসে কাছ থেকে তাঁকে গুলি করে জঙ্গিরা। 

Updated By: Aug 19, 2020, 10:54 AM IST
কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারিকে খুন করা জঙ্গি খতম

নিজস্ব প্রতিবেদন- কাশ্মীরের বিজেপি নেতা ওয়াসিম বারিকে তাঁরই বাড়ির সামনে গুলি করে হত্যা করেছিল জঙ্গিরা। সেই ঘটনার দেড় মাসের মাথায় ওয়াসিম বারির হত্যাকারী জঙ্গিকে খতম করল নিরাপত্তা বাহিনী। ওয়াসিম বারির ভাই ও বাবাকেও সেই রাতে গুলি করে খুন করেছিল জঙ্গিরা। গত কয়েক মাসে উপত্যকায় একের পর এক বিজেপি নেতার খুনে চাঞ্চল্য ছড়িয়েছে। কাশ্মীরে বহু বিজেপি নেতা ইতিমধ্যে জঙ্গিদের আতঙ্কে বিজেপির সদস্য পদ ত্যাগ করেছেন। বিজেপি নেতাদের খুন করে উপত্যকায় আতঙ্কের বাতাবরণ সৃষ্টি করতে চাইছে লস্কর জঙ্গিরা। জম্মু-কাশ্মীর পুলিস আগেই জানিয়েছিল, ওয়াসিম বারিকে খুনের পিছনেও লস্কর ই তৈবার জঙ্গিরাই যুক্ত ছিল।

সেই রাতে নিজের বাড়ির নিচে নির্মীয়মান দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন ওয়াসিম বারি। তখনই মোটরসাইকেলে এসে কাছ থেকে তাঁকে গুলি করে জঙ্গিরা। সিসিটিভি ফুটেজ দেখে জঙ্গিদের চিহ্নিত করেছিল নিরাপত্তা বাহিনী। পুলিস জানিয়েছিল, হামলাকারী দুই জঙ্গির মধ্যে একজন স্থানীয়। তবে যে জঙ্গি বারিকে গুলি করেছিল সে কাশ্মীরের নয়। এদিন ওয়াসিম বারির হত্যাকারী জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। ওয়াসিম বারির বাবা ও ভাইকেও গুলি করেছিল সেই জঙ্গি। বারামুলা এনকাউন্টারে সেই জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিস। বারামুলা জেলার ক্রিরি অঞ্চলে এনকাউন্টারে নিহত হয়েছে সেই জঙ্গি।

আরও পড়ুন-  বিদেশ থেকে আগত ভারতীয়রা কোভিড নেগেটিভ হলে আর কোয়ারেন্টিনে নয়!

উসমান নামের সেই জঙ্গি লস্কর-ই-তৈবার শীর্ষ কমান্ডার বলে জানিয়েছে পুলিস। এই লস্কর জঙ্গিই কাশ্মীরের বান্দিপোরায় ওয়াসিম বারিকে খুন করেছিল। এদিন এনকাউন্টারে তিন জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। উত্তর কাশ্মীরে এই জঙ্গিরা সক্রিয় ছিল বলে জানানো হয়েছে। ক্রিরি এলাকায় নাকা চেকিংয়ের সময় নিরাপত্তা বাহিনীর উপর হামলা করে জঙ্গিরা। সিআরপিএফ-এর দুই জওয়ানসহ নিরাপত্তা বাহিনীর মোট তিনজন নিহত হয়েছেন বলেও জানা গিয়েছে। 

.