Miracle Escape: রেললাইনে গলা দিতে গিয়ে বডি পেতে ঘুম! ক্লান্ত মেয়েকে বাঁচালেন ট্রেন-চালকই...

জীবনের চরম সিদ্ধান্ত নিতে গিয়ে রেললাইনে ঘুমিয়ে পড়ল এক তরুনী। ট্রেন থামিয়ে বাঁচাতে হল প্রাণ..

Updated By: Sep 11, 2024, 08:56 PM IST
Miracle Escape: রেললাইনে গলা দিতে গিয়ে বডি পেতে ঘুম! ক্লান্ত মেয়েকে বাঁচালেন ট্রেন-চালকই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জীবনের চরম সিদ্ধান্ত নিতে গিয়ে ঘুমিয়ে পড়ল এক তরুনী, ট্রেন থামিয়ে ভাঙাতে হল তার ঘুম। অবাক হচ্ছেন! হ্য়াঁ এমনই এক ঘটনা ঘটেছে বিহারের মোতিহারী এলাকায়। সুইসাইড করতে গিয়ে রেললাইনে ঘুমিয়ে পড়েছিল ওই তরুণী। দূর থেকে ট্রেন চালক তা দেখতে পেয়ে ট্রেন থামিয়ে তার প্রাণ বাঁচায়।

আরও পড়ুন- UP Train Accident: রিলস বানানোর টানে রেললাইনে, নিমেষে উড়ে গেল এক পরিবারের তিনজন!‌

ঘটনাটি ঘটেছে মোতিহারী থেকে মুজাফফরপুর যাওয়ার মধ্য়ে চাকিয়া নামক একটি স্টেশনে। ট্রেন চালক ওই তরুণীকে রেললাইনে পড়ে থাকতে দেখে ইমার্জেন্সি ব্রেক কষে। এরপর ওই তরুণীকে ডেকে তোলে। তবে ওই তরুণী রেললাইন থেকে সরতে চায় না, উলটে আবার সুইসাইড করার জন্য় রেললাইনে শুয়ে পড়ে। এরপর স্থানীয় বাসিন্দারা ওকে রেলওয়ে পুলিসের (GRP) হাতে তুলে দিতে চাইলে ওই তরুণী খুব উত্তেজিত হয়ে পড়ে এবং সবার সঙ্গে খারাপ ব্য়বহার করতে শুরু করে। 

স্থানীয় সূত্রে খবর, প্রেমজনিত কারণে ওই তরুণী আত্মহত্যার চেষ্টা করেছিল। তার বাবা-মা তার পছন্দের ছেলের সাথে তার বিয়ে দেওয়ার বিরোধিতা করায় সে এমন সিদ্ধান্ত নিয়েছিল। ঘটনার পর মেয়েটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হলেও সে বা তার পরিবার কেউই এ বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেননি।

আরও পড়ুন- Viral Video: ভরা প্যান্ডেলে ঢুকে গেল ইঁদুর, হাতজোড় করে প্রণাম গণেশকে

আজ জীবনে ফেরার দিন কারণ আজই আত্মহত্যা প্রতিরোধ দিবস। উল্লেখ্য়, আত্মহত্যার ঘটনা উদ্বেগজনকভাবে বাড়ছে। এতটাই বাড়ছে যে, দেশের জনসংখ্যা বৃদ্ধির হারকেও ছাপিয়ে যাচ্ছে। রিপোর্ট বলছে, পড়ুয়াদের আত্মহত্য়ার ঘটনা দেশে জনসংখ্যা বৃদ্ধি ও সামগ্রিক আত্মহত্যার ঘটনা থেকে ছাপিয়ে যাচ্ছে। গত এক দশকে যখন ০ থেকে ২৪ বছর বয়সীদের সংখ্য়া কমেছে, তখন ছাত্র আত্মহত্যার ঘটনা বেড়েছে ৬ হাজার থেকে ১৩ হাজারেরও বেশি। দেখা গিয়েছে, পড়ুয়াদের আত্মহত্য়ার ঘটনা সবচেয়ে বেশি ঘটে মহারাষ্ট্র, তামিলনাড়ু ও মধ্যপ্রদেশে। ব্যতিক্রম নয় দক্ষিণ ভারতের রাজ্য়গুলি ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিও। 

আপনি কি অবসাদগ্রস্ত? বিষণ্ণ? চরম কোনও সিদ্ধান্ত নেবেন না। আপনার হাত ধরতে তৈরি অনেকেই। কথা বলুন প্লিজ... 

iCALL (সোম-শনি, ১০টা থেকে ৮টা) ৯১৫২৯৮৭৮২১

কলকাতা পুলিস হেল্পলাইন (সকাল ১০টা-রাত ১০টা, ৩৬৫ দিন) ৯০৮৮০৩০৩০৩, ০৩৩-৪০৪৪৭৪৩৭

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

 

.