‘হিন্দু মেয়েদের গায়ে হাত দিলে রক্ষা নেই’, ভরা জনসভায় বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

হেগড়ে বলেন, হিন্দুরা যদি ঘুমিয়ে থাকে তাহলে একদিন আমাদের সব বাড়িকেই ‘মঞ্জিল’ বলা শুরু হবে। ভবিষ্যতে রামকেও হয়তো ‘জাহাপনা’ হলে ডাকা হবে।

Updated By: Jan 28, 2019, 11:55 AM IST
‘হিন্দু মেয়েদের গায়ে হাত দিলে রক্ষা নেই’, ভরা জনসভায় বিস্ফোরক কেন্দ্রীয় মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: তাজমহল থেকে সবরীমালা, ধর্ম নিরপেক্ষতা থেকে হিন্দুদের অস্তিত্ব-সহ বহু বিষয় নিয়ে একাধিকবার বিস্ফোরক মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার হেগড়ে। এবার ফের বোমা ফাটালেন তিনি।

রবিবার কর্ণাটকের কোডাগু জেলায় এক অনুষ্ঠানে হেগড়ে বলেন, ‘সমাজে কোন বিষয়টি আগে প্রয়োজন তা ভেবে দেখা দরকার। কোন জাত বিচার করার প্রয়োজন নেই। যদি কোনও হাত হিন্দু মেয়েকে ছোঁয় তাহলে তা আর রাখার প্রয়োজন নেই।‘

আরও পড়ুন-ত্রিপুরায় বিপর্যয়ের পরও ১৪টি রাজ্যে লোকসভা ভোটে লড়াইয়ের ঘোষণা তৃণমূলের

এই প্রথম এই ধরনের উস্কানিমূলক মন্তব্য করলেন না হেগড়ে। গত ২ জানুয়ারি তিনি মন্তব্য করেন, কেরল সরকার যেভাবে সবরীমালা বিষয়টি নিয়ে পদক্ষেপ করেছে তা একপ্রকার প্রকাশ্য ‘দিবালোকে হিন্দুদের ধর্ষণ।‘

রবিবার ওই জনসভায় কয়েক হাজার মানুষের সামনে হেগড়ে বলেন, তাজমহল মুসলিমরা তৈরি করেনি। ইতিহাস যা বলে তা একেবারেই সত্যি নয়। সম্রাট শাহজাহান তাঁর আত্মজীবনীতে লিখেছেন তিনি ওই প্রাসাদ কিনেছিলেন রাজা জয় সিংহের কাছ থেকে। এটি ছিল একটি শিব মন্দির যা তৈরি করেছিলেন রাজা পরমাতীর্থ। তখন এটির নাম ছিল তেজো মহালয়া। হিন্দুরা যদি ঘুমিয়ে থাকে তাহলে একদিন আমাদের সব বাড়িকেই ‘মঞ্জিল’ বলা শুরু হবে। ভবিষ্যতে রামকেও হয়তো ‘জাহাপনা’ হলে ডাকা হবে।

আরও পড়ুন-লেপ-কম্বল এখনই তুলবেন না, ফিরে আসছে শীত

গত বছর কর্ণাটকে দলিত বিক্ষোভ নিয়ে আপত্তিজনক মন্তব্য করেছিলেন হেগড়ে। বেল্লারিতে এক মেলায় তিনি ওই বিক্ষোভকে রাস্তার কুকুরের চিত্কার বলে মন্তব্য করেন। কিছুদিন পরই তিনি বিরোধীদের গরু, বাঁদরের সঙ্গে তুলনা করেন। পাশাপাশি গতবছর তিনি মন্তব্য করেন, বিজেপি ক্ষমতায় এসেছে এদেশের সংবিধান থেকে ধর্মনিরপেক্ষ শব্দটা মুছে ফেলার জন্য। এবার ফের বিতর্কিত মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর।

.