অসহিষ্ণুতা ইস্যুতে বিদ্বজনদের সংযত হওয়ার বার্তা রাষ্ট্রপতির

অসহিষ্ণুতা ইস্যুতে যাঁরা পুরস্কার ফিরিয়ে দিচ্ছেন, তাঁদের সংযত হওয়ার বার্তা দিলেন রাষ্ট্রপতি। বললেন, মতপার্থক্য থাকলে তা বিতর্ক ও আলোচনার মাধ্যমেই প্রকাশ করা উচিত। কিন্তু মর্যাদা দেওয়া উচিত পুরস্কারের।

Updated By: Nov 16, 2015, 08:15 PM IST
অসহিষ্ণুতা ইস্যুতে বিদ্বজনদের সংযত হওয়ার বার্তা রাষ্ট্রপতির

ওয়েব ডেস্ক: অসহিষ্ণুতা ইস্যুতে যাঁরা পুরস্কার ফিরিয়ে দিচ্ছেন, তাঁদের সংযত হওয়ার বার্তা দিলেন রাষ্ট্রপতি। বললেন, মতপার্থক্য থাকলে তা বিতর্ক ও আলোচনার মাধ্যমেই প্রকাশ করা উচিত। কিন্তু মর্যাদা দেওয়া উচিত পুরস্কারের।

অসহিষ্ণুতা ইস্যুতে উত্তাল দেশ। কেন্দ্রের বিরুদ্ধে সরব বিরোধীরা। জাতীয় পুরস্কার ফিরিয়ে দিচ্ছেন একের পর এক বিদ্বজ্জন। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে সহিষ্ণুতার পক্ষেই সওয়াল করেন রাষ্ট্রপতি।
সময় পেরিয়েছে। কিন্তু কমেনি ক্ষোভের আগুন। অসহিষ্ণুতার আঁচ পৌছে গিয়েছে সাগরপাড়েও। ব্রিটেনেও বিতর্কের আবর্তে প্রধানমন্ত্রী। সেখানে তাঁর ঢাল গান্ধী ও বুদ্ধ।

এবার পুরস্কার ফিরিয়ে দেওয়া নিয়ে বিদ্বজনদের বার্তা রাষ্ট্রপতির। কার্যত একই সুর পরিচালক শ্যাম বেনেগলের গলাতেও।

অসিষ্ণুতা ইস্যুতে বেঁফাস মন্তব্য করে ইতিমধ্যেই জাতীয় রাজনীতিতে ঝড় তুলেছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী ভি কে সিং। পাল্টা তোপ দাগতে সময় নষ্ট করেনি বিরোধীরাও। আর তার মধ্যেই প্রতিক্রিয়া প্রকাশে ভারসাম্যের পক্ষে সওয়াল করলেন রাষ্ট্রপতি।

.