আহমেদাবাদের Motera Stadium নাম বদলে Narendra Modi Stadium

আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের নাম বদলে হল নরেন্দ্র মোদী স্টেডিয়াম।

Updated By: Feb 24, 2021, 04:10 PM IST
আহমেদাবাদের Motera Stadium নাম বদলে Narendra Modi Stadium

নিজস্ব প্রতিবেদন: বুধবার উদ্বোধন হল আহমেদাবাদের নবনির্মিত ক্রিকেট স্টেডিয়ামের। মোতেরা স্টেডিয়ামের নাম বদলে ভারতের প্রধানমন্ত্রীর নামে করা হল নতুন নামকরণ। অত্যাধুনিক এই স্টেডিয়ামের নতুন নাম হল নরেন্দ্র মোদী স্টেডিয়াম। বিশ্বের সব থেকে বড় এই ক্রিকেট স্টেডিয়ামে দর্শকাসনের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার। বুধবার উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। এটিই দুনিয়ার সর্বপ্রথম স্টেডিয়াম যেখানে ৪টি ড্রেসিংরুম থাকবে ও ৭৬টি শীততাপ নিয়ন্ত্রিত কর্পোরেট বক্স থাকছে এই স্টেডিয়ামে। ৬৩ একর জায়গা জুড়ে তৈরী হয়েছে বিশ্বের এই বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম।

বিশেষ প্রযুক্তিতে তৈরী এই স্টেডিয়ামে ৪ সেমি পর্যন্ত জল দাঁড়ালেও খেলা চালানো সম্ভব। অতি বৃষ্টি না হলে খেলা চালানো সম্ভব হবে এই মাঠে। জল নিকাশি ব্যবস্থার দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। এই স্টেডিয়ামে মোট ১১টি পিচ তৈরী করা হয়েছে। এছাড়া স্টেডিয়ামে ইন্ডোর ও আউটডোর দুই ধরণের অনুশীলনেরই ব্যবস্থা রাখা হয়েছে।

বুধবারই ভারত-ইংল্যান্ডের মধ্যে পিঙ্ক বল টেস্ট শুরু হচ্ছে এখানে। এটি ভারতের মাটিতে দ্বিতীয় দিন-রাতের টেস্ট। এই টেস্টে জিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যাওয়াই লক্ষ্য কোহলি বাহিনীর।