Farmers protest: কৃষকদের পর্দার 'বাসন্তী'র খোঁচা, ''ওরা নিজেরাই জানে না কী চায়!''

অভিনেত্রী থেকে রাজনীতিক হয়ে ওঠা হেমা মালিনীকে এমন মন্তব্যের জন্য আম আদমি পার্টির শ্লেষ হজম করতে হল। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jan 13, 2021, 11:50 AM IST
Farmers protest: কৃষকদের পর্দার 'বাসন্তী'র খোঁচা, ''ওরা নিজেরাই জানে না কী চায়!''

নিজস্ব প্রতিবেদন- আন্দোলনরত কৃষকরা নিজেরাই জানে না কী চায়! তিনটি কৃষি আইনের সমস্যা কোন জায়গায়, তা নিয়ে ওদের কোনও ধারণাই নেই। মনে হচ্ছে যেন কেউ বলেছে বলে ওরা রাস্তায় নেমে আন্দোলন শুরু করেছে। বক্তা পর্দার বাসন্তী। অর্থাত্ হেমা মালিনী। মথুরার বিজেপি সাংসদের এমন মন্তব্য নতুন করে যেন বিতর্ক উস্কে দিল। অভিনেত্রী থেকে রাজনীতিক হয়ে ওঠা হেমা মালিনীকে এমন মন্তব্যের জন্য আম আদমি পার্টির শ্লেষ হজম করতে হল। শোলে-র নায়িকার একটি পুরনো ছবি নিজেদের টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করল AAP. সেই ছবিতে হেমা মালিনীকে কাস্তে হাতে ধান কাটতে দেখা যাচ্ছে। আপ ছবির ক্যাপশনে লিখেছে, ''একমাত্র কৃষক যিনি কৃষি আইনের সমস্যা বুঝতে পারেননি।''

কর্নাটকের BJP MP এস মুনিস্বামী এর আগে কৃষক আন্দোলন (Farmers protest) নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁর দাবি ছিল, দিল্লির সীমান্তে এসে আন্দোলন করার জন্য কৃষকদের টাকা দেওয়া হয়েছে। তিনি আরও দাবি করেছিলেন, আন্দোলন কৃষকরা আদতে কৃষকই নন। তাঁরা মূলত ফোড়ে। আন্দোলনের মাঠে কৃষকদরে পিত্জা, বার্গার খাওয়া নিয়ে প্রশ্ন করেছিলেন তিনি। বলেছিলেন, কৃষকরা আবার আন্দালনের সময় জিম করে নাকি! তাঁর এমন মন্তব্যের পর বিরোধী দলের তীর্যক মন্তব্যও উড়ে এসেছিল।

আরও পড়ুন-  সুপ্রিম কোর্টের মাধ্যমে কমিটিকে মধ্যস্থতাকারী করেছে কেন্দ্র, অভিযোগ কৃষকদের

রাজস্থানের BJP MLA মদন দিলাওয়ার আবার দাবি করেছিলেন, অন্দোলনরত কৃষকরা চিকেন বিরিয়ানি খাচ্ছেন। তাই দিল্লি ও সংলগ্ন এলাকায় বার্ড ফ্লু ছড়ানোর পরিস্থিতি তৈরি হয়েছে। তিনি এমনও বলেছিলেন, আন্দোলনত কৃষকদের মধ্যে জঙ্গি, ডাকাত, চোর মিশে রয়েছে। তারাই কৃষকদের আসল শত্রু। এই সব শত্রুরাই দেশের ঐক্য নষ্ট করার চেষ্টা করছে। কেন্দ্রের তরফেও সুপ্রিম কোর্টে জানানো হয়েছিল, খালিস্তানিরা এই আন্দোলন ত্বরান্বিত করছে। তারাই দিল্লিতে ক্রমাগত অশান্তি ছড়ানোর চেষ্টা চালাচ্ছে।