Digital Beggar: সব ব্যবস্থা রেখেছেন, PhonePe-তেও ভিক্ষে নেন মোদীভক্ত এই ডিজিটাল ভিক্ষুক

ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে গিয়ে বেশ হ্যাপা পোহাতে হয়েছিল বলে জানিয়েছেন রাজু

Updated By: Feb 8, 2022, 09:05 PM IST
Digital Beggar: সব ব্যবস্থা রেখেছেন, PhonePe-তেও ভিক্ষে নেন মোদীভক্ত এই ডিজিটাল ভিক্ষুক

নিজস্ব প্রতিবেদন: মোদীর বড় ভক্ত। তাঁর কোনও 'মন কি বাত' মিস করেন না। কিন্তু পেশায় ভিক্ষুক রাজু প্যাটেলের বিশেষত্ব হল তিনি ভিক্ষে নেন ডিজিটাল পেমেন্টের মাধ্যমেও। গলায় ঝুলিয়ে রাখেন QR code। বহু বছর ধরে ভিক্ষে করছেন বিহারের বেতিয়া রেল স্টেশনে। এক ডাকে সবাই চেনে এই ডিজিটাল ভিক্ষুককে।

কেন ডিজিটাল ভিক্ষা নেন? সংবাদসংস্থাকে রাজু জানিয়েছেন, যুগ বদলেছে। তাই ভিক্ষে নেওয়ার পদ্ধতিও বদল করতে হয়েছে। খুব ছোটবেলা থেকে এখানে ভিক্ষে করছি। কেন ডিজিটাল পেমেন্ট নিই তার পেছেনও কারণ রয়েছে?'

কী কারণ? রাজু জানিয়েছেন, 'অনেক লোক বলে তাদের কাছে খুচরো নেই। অনেকে বলেন, কার্ড, ই-ওয়ালেটের যুব। ক্যাশ টাকা নিয়ে ঘুরি না। আমি কী করি বলুন। ওরাও তো আমার ক্লায়েন্ট! ওদের হাতছাড়া করতে পারি না। ওদের কথা ভেবেই আমি একটা ব্য়াঙ্ক অ্যাকাউন্ট ও ই-ওয়ালেট খুলেছি। ওই ই-ওয়ালেট খেলার পরও বেশিরভাগ মানুষ ভিক্ষে দেন ক্যাশে। তবুও সব ব্যবস্থা রাখতে হয়েছে।'

আরও পড়ুন-টিকিট দেয়নি দল, বিজেপিতে যোগ দিলেন জলপাইগুড়ি পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্য়ান  

ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে গিয়ে বেশ হ্যাপা পোহাতে হয়েছিল বলে জানিয়েছেন রাজু। কারণ ব্যাঙ্ক চেয়েছিল আধার ও প্যান কার্ড। অনেক কাঠখড় পুড়িয়ে সেসব তৈরি করা হল। তারপর ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলল। খোলা হল ই-ওয়ালেটও।

লালু প্রসাদ যাদবের(Lalu Yadav) ভক্ত ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর(Narendra Modi) ডিজিটাল ইন্ডিয়া(Digital India) ক্যাম্পেন তাঁর ভালো লাগে বলে জানিয়েছেন রাজু। সোশ্যাল মিডিয়ায় রাজু প্যাটেলের খবর ছড়িয়ে পড়তেই অনেকেই প্রশংসা করেছেন রাজুর বাস্তববুদ্ধির জন্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.