সাধারণ বাল্ব বিক্রি হয়ে গেল ৯ লাখ টাকায়, ঠকবাজি বুঝতে সময় লাগল ব্যবসায়ীর

এবার দিল্লির এক ব্যবসায়ী পড়লেন জালিয়াতদের খপ্পরে। 

Updated By: Dec 8, 2020, 06:46 PM IST
সাধারণ বাল্ব বিক্রি হয়ে গেল ৯ লাখ টাকায়, ঠকবাজি বুঝতে সময় লাগল ব্যবসায়ীর

নিজস্ব প্রতিবেদন- সধারণ বাল্ব! কত দাম হতে পারে! যদি বলা হয়, ৯ লাখ টাকা। শুনে আঁতকে উঠবেন তো! কিন্তু সত্যিই একটি সাধারণ বাল্ব ৯ লাখ টাকায় বিক্রি হয়ে গেল।সেই বাল্ব-এর আলাদা কোনও বিশেষত্ব নেই। একেবারে সাধারণ বাল্ব। কিন্তু যে এই দামে সাধারণ বাল্ব বিক্রি করে দিল, তার কারসাজিতে সবাই অবাক। কিছুদিন আগে মেরঠের এক ডাক্তারকে একজন একটি প্রদীপ বিক্রি করেছিলেন আড়াই কোটি টাকায়। সেই ডাক্তারকে বলা হয়েছিল, ওটা আলাদিনের প্রদীপ। সেই প্রদীপ ঘষলেই বেরিয়ে আসে জিন। কিন্তু পরে ডাক্তার সব বুঝতে পেরে মাথায় হাত দিয়ে বসে পড়েন।

এবার দিল্লির এক ব্যবসায়ী পড়লেন জালিয়াতদের খপ্পরে। কয়েকজন যুবক তাঁকে একটি সাধারণ বাল্ব বিক্রি করে দিল ৯ লাখ টাকায়। করোনা লকডাউনের পর থেকেই সেই ব্যবসায়ী আর্থিক মন্দায় ছিলেন। ফলে তিনি সৌভাগ্যের প্রত্যাশা করছিলেন। এমন সময় সুযোগ বুঝে সেই জালিয়াতরা তাঁর সঙ্গে যোগাযোগ করে। তাঁকে বলা হয়, সেই বাল্ব-এর বিশেষ ক্ষমতা রয়েছে। বাল্ব-এ রয়েছে সোনা, রূপোর টুকরো। সেইসব টুকরো ভাগ্য ফেরাতে পারে। ব্যবসায়ী প্রথমে তাঁদের কথায় বিশ্বাস করেননি। এর পর ঠকবাজরা চুম্বকের মাধ্যমে কায়দা করে তাঁকে বাল্ব জ্বালিয়ে দেখায়। কারসাজি ধরতে পারেননি সেই ব্যবসায়ী। তিনি ম্যাজিক বাল্ব ভেবে সেটি কিনে নেন ৯ লাখ টাকায়।

আরও পড়ুন-  হাল ছাড়ছে না সরকারও! কৃষকদের এবার হিন্দিতে কৃষি আইন বোঝানোর শেষ চেষ্টা

নিতেশ মালহোত্রা নামের সেই ব্যবসায়ী তিন ব্যক্তির নামে পুলিসে অভিযোগ দায়ের করেছেন। তবে অভিযুক্তরা টাকা হাতে পেয়েই চম্পট দিয়েছে। জালিয়াতদের মধ্যে একজনের নাম ছিল ইরফান। তাঁর নামে পুলিসের কাছে এক ডজনের বেশি জালিয়াতির অভিযোগ জমা রয়েছে। 

.