সিপিএম-তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ৩ বিধায়ক

এরইসঙ্গে একঝাঁক কাউন্সিলর যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে।

Updated By: May 28, 2019, 11:12 PM IST
সিপিএম-তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ৩ বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: ভোটের ফলপ্রকাশের বিজেপিতে যোগদানের হিড়িক। ঠিক যেভাবে এককালে তৃণমূলভবনে ঘাসফুল পতাকা ধরাতেন মুকুল রায়। সেই একই কায়দায় দিল্লির সদর দফতরে বিরোধী দলের নেতানেত্রীদের পদ্ম পতাকা ধরাচ্ছেন বিজেপি নেতা। মঙ্গলবার তিন বিধায়ক যোগ দেন গেরুয়া শিবিরে। 

দিল্লিতে বিজেপির সদর দফতরে প্রত্যাশিতভাবে বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের সাসপেন্ডেড বিধায়ক শুভ্রাংশু রায়। বিষ্ণুপুরের তুষারকান্তি ভট্টাচার্য ও হেমতাবাদের সিপিএম বিধায়ক দেবেন্দ্র রায় শিবির বদল করেছেন। এদিন বিজেপিতে যোগদান করেছেন শুভ্রাংশু-সহ ৩ বিধায়ক এবং নৈহাটি, কাঁচরাপাড়া ও হালিশহর পুরসভার ৬৩ জন কাউন্সিলর।

কাঁচরাপাড়া পুরসভা ২৪ জন কাউন্সিলরের মধ্যে ১৭ জনই এলেন বিজেপিকে। হালিশহর পুরসভার ২৩জন কাউন্সিলরের মধ্যে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান-সহ ১৭ জনই শিবির বদল করলেন। নৈহাটি পুরসভার ৩১টি ওয়ার্ড রয়েছে। তার মধ্যে ২৯জন কাউন্সিলরই গেরুয়া শিবিরে চলে এসেছেন। ফলে অঙ্কের নিয়মে তিনটি পুরসভাতেই সংখ্যাগরিষ্ঠ বিজেপি মুকুল রায় দাবি করেছেন, বাংলায় যে পরিস্থিতি তাতে আগামী দিনে শিবির করতে হবে। তৃণমূল ছেড়ে সবাই বিজেপিতে আসবেন। যোগদান প্রক্রিয়া চলতে থাকবে। এর সঙ্গে আরও বহু নেতানেত্রী যোগদানের জন্য তৈরি রয়েছেন।

পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এদিন বলেন,''৪০ বিধায়ক যোগ দিতে চলেছেন বলে বাংলায় ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী। তারপরে তৃণমূল নেতা ডেরেক বলেছিল,৪০ বিধায়ক তো দূর, কাউন্সিলরও যাবে না। আজ পঞ্চাশেরও বেশি কাউন্সিলর এবং তিন বিধায়ক যোগ দিয়েছেন''। 

১ জুন, শনিবার আরও ৬ জন বিধায়ক বিজেপিতে যোগ দিতে চলেছেন বলে খবর।  নতুন কারা যোগদান করবেন, তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। প্রসঙ্গত লোকসভা নির্বাচনের প্রচারে এসে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে গিয়েছিলেন যে তৃণমূল কংগ্রেসের ৪০ জন বিধায়ক বিজেপিতে আসার জন্য যোগাযোগ করছেন।        

আরও পড়ুন- নজিরবিহীন! তিন দিনে ৩ জন পুলিস সুপার বিধাননগরে, রাজ্য পুলিসে ব্যাপক রদবদল

.