রাহুলকে ‘মানব বোমা’ করে প্রতিবেশী দেশে পাঠিয়ে দেওয়া উচিত, বিস্ফোরক বিজেপির পঙ্কজা মুণ্ডে

তাঁর এই বক্তৃতার সময় উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস, বিজেপি নেতা দানভে রাওসাহেব। এর আগেও ‘সংবিধান পরিবর্তনের’ দাবি জানিয়ে বিতর্কে জড়িয়ে ছিলেন প্রয়াত বিজেপি সাংসদ গোপীনাথ মুণ্ডের কন্যা পঙ্কজা

Updated: Apr 22, 2019, 07:19 PM IST
রাহুলকে ‘মানব বোমা’ করে প্রতিবেশী দেশে পাঠিয়ে দেওয়া উচিত, বিস্ফোরক বিজেপির পঙ্কজা মুণ্ডে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীকে নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য বিজেপির। এ বার তাঁকে ‘মানব বোমা’ করে প্রতিবেশী দেশে পাঠানোর নিদান দেওয়া হল। আজ জলনার জনসভায় রাহুল গান্ধীকে এক হাত নিয়ে মহারাষ্ট্রের বিধায়ক পঙ্কজা মুণ্ডে বলেন, “আমাদের জওয়ানদের কাপুরুষের মতো হত্যা করার জবাব সার্জিক্যাল স্ট্রাইকে দিয়েছি। আর কিছু মানুষ তা নিয়ে প্রশ্ন তুলছেন। প্রমাণ চাইছেন। আমার মনে হয়, রাহুলকে মানব বোমা করে প্রতিবেশী দেশে পাঠানো উচিত। তখনই তারা বুঝতে পারবে।” মহারাষ্ট্রের নারী ও শিশুকল্যাণ দফতরের মন্ত্রী পঙ্কজার এ হেন মন্তব্যে জোর বিতর্ক তৈরি হয় রাজনৈতিক মহলে।

তাঁর এই বক্তৃতার সময় উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস, বিজেপি নেতা দানভে রাওসাহেব। এর আগেও ‘সংবিধান পরিবর্তনের’ দাবি জানিয়ে বিতর্কে জড়িয়ে ছিলেন প্রয়াত বিজেপি সাংসদ গোপীনাথ মুণ্ডের কন্যা পঙ্কজা। অম্বেজোগাইয়ে জনসভায় ৩৯ বছর বয়সী এই নেত্রী বলেন, এটা জেলা পরিষদের নির্বাচন নয়। লোকসভা নির্বাচন। নতুন নিয়ম নিয়ে আসতে বাবা সাহেব আম্বেদকরের সংবিধান পরিবর্তন করা উচিত।

আরও পড়ুন- শ্রীলঙ্কার আত্মঘাতী বিস্ফোরণের পর ভারতীয় উপকূলরক্ষী বাহিনীকে হাই অ্যালার্ট কেন্দ্রের

উল্লেখ্য, নির্বাচন প্রক্রিয়া যতই এগোচ্ছে শাসক-বিরোধী সব দলের নেতা তাঁদের শালীনতার মাত্রাও ছাড়াচ্ছেন। রাহুল গান্ধী থেকে যোগী আদিত্যনাথ ইতিমধ্যেই নির্বাচনী আচরণ বিধি বিরোধী মন্তব্য করে কমিশনের রোষে পড়েছেন। সপা নেতা আজ়ম খান, বিজেপির মেনকা গান্ধী, আদিত্যনাথকে নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়।