'আমাদের কি এনকাউন্টার করতে নিয়ে যাচ্ছে?' প্রশ্ন লখনউ বিমানবন্দরে 'আটক' দীনেশ ত্রিবেদীর

"কারা আটকেছে কিছু বুঝতে পারছি না। আমাদের কি এনকাউন্টার করতে নিয়ে যাচ্ছে?"

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Dec 22, 2019, 06:48 PM IST
'আমাদের কি এনকাউন্টার করতে নিয়ে যাচ্ছে?' প্রশ্ন লখনউ বিমানবন্দরে 'আটক' দীনেশ ত্রিবেদীর

নিজস্ব প্রতিবেদন : লখনউ বিমানবন্দরে নামতেই 'আটক' তৃণমূলের প্রতিনিধি দল। এদিন দুপুরে লখনউ বিমানবন্দরে পৌঁছল তৃণমূলের ৪ সদস্যের প্রতিনিধি দল। দীনেশ ত্রিবেদীর নেতৃত্বে প্রতিনিধি দলে রয়েছেন সাংসদ প্রতিমা মণ্ডল, আবির বিশ্বাস, নাদিমুল হক। বিমানবন্দরে পা দেওয়া মাত্রই তাঁদের আটকে দেয় পুলিস। তাঁদের বাসে করে নিয়ে যাওয়া হয় আরেকটি হ্যাঙ্গারে। সেখানেই ধরনায় বসেন তাঁরা।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে আগুন জ্বলছে উত্তরপ্রদেশে। পরিস্থিতি খতিয়ে দেখতে আজ উত্তরপ্রদেশের রাজধানী লখনউ যান তৃণমূল নেতৃত্ব। কিন্তু বিমানবন্দরের বাইরে পা-ই রাখতে পারেননি তাঁরা। এভাবে তাদের আটক করা, তারপর বাসে করে অন্যত্র নিয়ে যাওয়ার ঘটনায় চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল। উত্তরপ্রদেশ পুলিস 'অগণতান্ত্রিক আচরণ' করছে বলে তোপ দাগেন তৃণমূল প্রতিনিধি দলের সদস্যরা। ওদিকে আটক হওয়ার পরই প্রতিক্রিয়ায় দীনেশ ত্রিবেদী বলেন, "কারা আটকেছে কিছু বুঝতে পারছি না। আমাদের কি এনকাউন্টার করতে নিয়ে যাচ্ছে? বুঝলাম না।" প্রতিমা মণ্ডলকে নিগ্রহ করা হয়েছে বলেও অভিযোগ করেছেন দীনেশ ত্রিবেদী। পরে নাদিমুল হক বলেন, "আমরা রানওয়ের পাশে মাটিতে ধরনায় বসেছি।"

এদিকে ফোন ঠিকমতো কাজ না করায়, তাঁদের কোথায় রাখা হয়েছে, সেইসম্পর্কে তাঁরা ঠিকমতো বুঝতে পারছেন না, কাউকে জানাতে পারছেন না বলেও শাসকদলের পক্ষ থেকে প্রেস বিবৃতিতে জানানো হয়। প্রেস বিবৃতিতে আরও বলা হয়, কোনও অজ্ঞাতপরিচয় স্থানে তাঁদের রাখা হয়েছে। সেখানেই তাঁরা ধরনায় বসেছেন।

আরও পড়ুন, ‘কারও দেশ ছিনিয়ে নেওয়া হবে না, মুসলিমদের ডিটেনশন সেন্টারে পাঠানো হচ্ছে বলে রটাচ্ছে কংগ্রেস-নকশালরা’

তৃণমূলের পক্ষ থেকে এই ঘটনার কড়া নিন্দা করা হয়েছে। তাঁদের অবিলম্বে মুক্তি দেওয়ার দাবি জানানো হয়েছে। সূত্রের খবর, সাড়ে ৮টার ইন্ডিগো বিমানে কলকাতায় ফেরানো হবে তৃণমূল প্রতিনিধি দলকে। সাড়ে ৯টায় কলকাতায় পৌঁছবে প্রতিনিধি দলটি। অসমের মতো একই ঘটনার পুনরাবৃত্তি এবার উত্তরপ্রদেশেও। বিমানবন্দর থেকেই ফিরছে তৃণমূল প্রতিনিধি দল।

.