নাগরিকত্ব আইনে কী রয়েছে; মাত্র ১০টা লাইন বলুন রাহুল, প্রাক্তন কংগ্রেস সভাপতিকে চ্যালেঞ্জ নাড্ডার

জে পি নাড্ডা বলেন, আপনি নাগরিকত্ব আইন নিয়ে মাত্র ১০টা লাইন বলুন।  ব্যাখ্যা করুন কোন কোনও জায়গায় তা দেশের স্বার্থে আঘাত করছে

Updated By: Dec 22, 2019, 06:26 PM IST
নাগরিকত্ব আইনে কী রয়েছে; মাত্র ১০টা লাইন বলুন রাহুল, প্রাক্তন কংগ্রেস সভাপতিকে চ্যালেঞ্জ নাড্ডার

নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইন নিয়ে এবার বিজেপির কার্যকরী সভাপতির নিশানায় রাহুল গান্ধী। রবিবার তিনি বলেন, রাহুল গান্ধীকে বলতে চাই, আপনি নাগরিকত্ব আইন নিয়ে মাত্র ১০টা লাইন বলুন।  ব্যাখ্যা করুন কোন কোনও জায়গায় তা দেশের স্বার্থে আঘাত করছে।  অত্যন্ত দুর্ভাগ্যের বিষয় হল, যারা এই দেশকে নেতৃত্ব দিতে চান তারা সাধারণ একটা জিনিস বুঝতে চান না।  যারা ভারতের সংস্কৃতি জানেন না। তারা রাজনীতিতে এলে এমনটাই হয়।

আরও পড়ুন-আলিপুর চিড়িয়াখানায় গেলেই এবার দেখা মিলবে ২ সিংহ ছানার সঙ্গে

রবিবার রামলীলা ময়দানে সভার পর রাহুল গান্ধী টুইট করে বিজেপিকে আক্রমণ করেন।  দেশের তরুণদের উদ্দেশ্য তিনি লেখেন, আপনাদের ভবিষ্যত নষ্ট করে দিয়েছেন মোদী-শাহ জুটি।  কাজ নেই।  অর্থনীতির অবস্থা খারাপ। আপনাদের সামনে ওঁরা দাঁড়াতে পারছেন না।   তাই এই দেশকে ওঁরা ভাগ করতে চাইছেন। ঘৃণা ছড়াতে চাইছেন।

উল্লেখ্য, নাগরিকত্ব আইন নিয়ে বিরোধীদের দাবি উড়িয়ে এদিন কংগ্রেসকে আক্রমণ করেন মোদী। রামলীলা ময়দানে তিনি বলেন, নাগরিকত্ব আইন দেশের কোনও মানুষের জন্যই নয়। তা সে হিন্দুই হোক বা মুসলমান। একথা সংসদে বলা হয়েছে। দেশের ১৩০ কোটি মানুষের জন্য নয়। দ্বিতীয়ত এনআরসি। কংগ্রেসের আমলে তৈরি হয়েছিল। আমরা তো বানাইনি। তাহলে আমাদের দোষ দেওয়া হচ্ছে কেন! বাচ্চাদের মতো করে বোঝানো হচ্ছে। আগে দেখুন এনআরসি নিয়ে কিছু হয়েছে কি! সুপ্রিম কোর্টের নির্দেশে এনআরসি হচ্ছে। আমরা একটা কথাও বলিনি।

আরও পড়ুন-'সিদ্ধান্ত প্রত্যাহার করুক, নইলে আমি আমার এক্তিয়ার প্রয়োগ করব', যাদবপুর ইস্যুতে বললেন রাজ্যপাল

প্রধানমন্ত্রী বলেন, শহরের কিছু মানুষ ও নকশালরা রটাচ্ছেন দেশের মুসলিমদের ডিটেনশন ক্যাম্পে পাঠানো হবে। কিন্তু যে কোনও একজনকে প্রশ্ন করুন কোথায় রয়েছে ডিটেনশন সেন্টার! বলবে সবাই বলছে তাই শুনছি। এসব কংগ্রেস ও আরবান নকশালদের প্রচার।

.