TMC: গিরিরাজের 'ঠুমকা'য় উত্তাল সংসদ-বিধানসভা! তীব্র ধিক্কার, ক্ষমা চাওয়ার দাবি তৃণমূলের

 গিরিরাজ সিংয়ের 'ঠুমকা' মন্তব্যের আঁচ এসে লেগেছে বিধানসভাতেও। প্রতিবাদ- পালটা প্রতিবাদে উত্তাল বিধানসভার অধিবেশন। 

Updated By: Dec 7, 2023, 01:58 PM IST
TMC: গিরিরাজের 'ঠুমকা'য় উত্তাল সংসদ-বিধানসভা! তীব্র ধিক্কার, ক্ষমা চাওয়ার দাবি তৃণমূলের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্য়ায়কে 'ঠুমকা' কটাক্ষ গিরিরাজ সিংয়ের। প্রতিবাদে বিক্ষোভে তৃণমূল। চাপে পড়ে গিরিরাজ সিং 'জশন' বলে সাফাই দিলেও গলেনি বরফ। এদিন গিরিরাজকে চেপে ধরতে সংসদে প্রতিবাদের ঝড় তৃণমূলের। কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে নারী বিদ্বেষের অভিযোগ আনে তৃণমূল। গান্ধীমূর্তির নীচে বিক্ষোভে সামিল হন তৃণমূলের মহিলা সাংসদরা। প্ল্যাকার্ড হাতে বিক্ষোভে সামিল হয়েছেন মহুয়া মৈত্র, শতাব্দী রায়, মালা রায়, মৌসম বেনজির নূর, অপরূপা পোদ্দার প্রমুখ। প্ল্যাকার্ডে লেখা,  'মহিলা মুখ্যমন্ত্রীকে অপমান বিজেপির, গিরিরাজকে বহিষ্কার করুন','বিজেপির অশ্রদ্ধাশীল মন্ত্রী, এখনই ক্ষমা চান','মোদীর মন্ত্রীরা সঠিকভাবে শব্দচয়ন করুন, নারীকে সম্মান করুন','নির্লজ্জ গিরিরাজ ও বিজেপি, মহিলাদের অপমান করা বন্ধ করুন'। 

রাজধানী দিল্লির পাশাপাশি এদিন কলকাতার রাজপথেও প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচি তৃণমূলের। বিকালে হাজরা মোড়ে প্রতিবাদ মহিলা তৃণমূলের। ওদিকে গিরিরাজ সিংয়ের 'ঠুমকা' মন্তব্যের আঁচ এসে লেগেছে বিধানসভাতেও। প্রতিবাদ- পালটা প্রতিবাদে উত্তাল বিধানসভার অধিবেশন। এদিন বিধানসভার জিরো আওয়ারে ওঠে গিরিরাজ প্রসঙ্গ। 'কুরুচিকর' মন্তব্যের প্রতিবাদ জানান শশী পাঁজা। বলেন, 'সকলের মুখ্যমন্ত্রী উনি। কেন্দ্রীয় মন্ত্রী যে কথা বলেছেন, তার প্রতিবাদ জানাই। ধিক্কার জানাই। বিজেপির প্রত্যেক সদস্য এই বিবৃতিকে সমর্থন করছে। নারীর প্রতি তাদের ঘৃণার পরিচয় এর আগেও একাধিকবার পেয়েছি। আবারও তা প্রকাশ পেল।' শশী পাঁজা যখন গিরিরাজ সিংকে দুষে একথা বলছেন, তখনই পালটা প্রতিবাদে সরব হয় বিজেপি। ওদিকে তৃণমূল মহিলা বিধায়করা 'শেম, শেম' বলে স্লোগান দিতে থাকে। নির্বাচিত বিধায়কদের ক্ষমা চাইতে হবে বলে দাবি জানান শশী পাঁজা। 

প্রসঙ্গত, মঙ্গলবার ছিল ২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সেই উদ্বোধনী অনুষ্ঠান বসেছিল চাঁদের হাট। অরিজিৎ সিংয়ের কণ্ঠে যখন থিম সিং শুরু হয়, তখন সেই গানের সঙ্গে নেচে ওঠেন সলমন খান, অনিল কাপুর, মহেশ ভাট এবং সোনাক্ষী সিনহারা।  শুধু তাই নয়, সলমন খানের অনুরোধে থিং সংয়ের তালে পা মেলান স্বয়ং মুখ্যমন্ত্রীও। কলকাতা ফিল্ম ফেস্টিভালের মঞ্চে নাচ, সেই ভিডিয়োকে হাতিয়ার করেই গতকাল আসরে নামে বিজেপি।

সংসদে এখন শীতকালীন অধিবেশন চলছে। গতকাল সংসদ চত্বরে দাঁড়িয়ে কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী গিরিরাজ সিং বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় আজকাল অন্য কোনও গ্রহে বাস করছেন। গোটা বাংলা দুর্নীতিতে ডুবে। গরিবের অধিকার ছিনিয়ে নিয়ে দুর্নীতি হচ্ছে। আর উনি ফিল্ম ফেস্টিভালে সলমন খানের সঙ্গে ঠুমকা লাগাচ্ছেন। এটা দুর্ভাগ্যজনক।" মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ করেন কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহ। কেন্দ্রীয় মন্ত্রীর সেই মন্তব্যে তোলপাড় পড়ে যায়। শুরু হয় বিতর্ক। 

চাপের মুখে পরে যদিও সুর নরম করেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ। সাফাই দেন, 'জশন বলেছি, ঠুমকা বলিনি।' কিন্তু তাতেও বিতর্ক থামেনি। ওদিকে উত্তরবঙ্গ যাওয়ার সময় বিমানবন্দরে দাঁড়িয়ে এই 'ঠুমকা' বিতর্কে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। তিনি বলেন, "আমি নাচ জানি না। আদিবাসীদের উৎসাহ দেওয়ার জন্য ওদের সঙ্গে নাচি। সেটা কথা নয়। হাত ধরে টানল..বলিউডকে সম্মান জানানো উচিত। এটা শুধুমাত্র একটা স্টেপ, আর কিছু নয়।"

আরও পড়ুন, Amit Shah | POK: 'পাক-অধিকৃত কাশ্মীর আমাদের', সংসদে দাবি অমিত শাহের...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.