Target Tripura, এবার বিপ্লবের রাজ্যে 'খেলা হবে দিবস' পালন করবে তৃণমূল

বিপ্লব দেবের পদ্ম বাগানে ঘাসফুল চাষের মাটি পোক্ত করতে নয়া কৌশল তৃণমূলের।

Updated By: Jul 27, 2021, 02:42 PM IST
 Target Tripura, এবার বিপ্লবের রাজ্যে 'খেলা হবে দিবস' পালন করবে তৃণমূল

প্রবীর চক্রবর্তী: এবার রাজ্যের বাইরেও 'খেলা হবে' দিবস। ১৬ অগাস্ট পশ্চিমবঙ্গের পাশাপাশি, ত্রিপুরাতেও পালিত হবে 'খেলা হবে' দিবস। বিপ্লব দেবের পদ্ম বাগানে ঘাসফুল চাষের মাটি পোক্ত করতে নয়া কৌশল তৃণমূলের। 

একুশের ভোট প্রচারে তৃণমূলের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছিল 'খেলা হবে' স্লোগান। গ্রাম থেকে শহর, প্রতি ব্লকে ব্লকে 'খেলা হবে' স্লোগানে প্রচারে ঝড় তুলেছিল তৃণমূল। এমনকী বিভিন্ন সভা থেকেও মমতা বন্দ্যোপাধ্যায় বারবার বলতেন 'খেলা হবে'। এই স্লোগানকেই এবার দিবস হিসেবে উদযাপনেরও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ১৬ অগাস্ট 'খেলা হবে' দিবস পালনের ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে শুধু এ রাজ্যে নয়, সামনে ২০২৪-এর লোকসভা ভোট এবং তার আগের ত্রিপুরার বিধানসভা ভোট, সেজন্য এবার বিপ্লব দেবের রাজ্যেও উদযাপিত হবে 'খেলা হবে' দিবস। ত্রিপুরার ৮টি জেলাতে পালিত হবে, এই কর্মসূচি। 

আরও পড়ুন: Pegasus row: এবার Amit Shah-র বাড়ির সামনে কংগ্রেসের বিক্ষোভ, তুমুল উত্তেজনা

আরও পড়ুন: Parliament Live: 'অধিবেশন চালাতে সহযোগিতা করুন', ফোনে Sudip-কে আর্জি Rajnath-এর

নেত্রীর ভাঙা পায়ে বশ্যতা স্বীকার করছে ফুটবল। একুশের ভোটের 'খেলা হবে' স্লোগানকে যেন সার্থক করেছিল এই ছবি। ভোটপর্বে 'খেলা হবে' রণধ্বনি দিয়ে ময়দানে নেমেছিল তৃণমূল কংগ্রেস (TMC)। দলের যুব নেতা দেবাংশুর 'খেলা হবে' গান অনুরণিত হয়েছিল আকাশে-বাতাসে। হুইল চেয়ারে বসা তৃণমূল নেত্রীর মুখেও অহরহ শোনা গিয়েছিল, 'খেলা হবে'। সেই 'খেলা'য় বিপুল ভোটে জিতে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এরপর বিধানসভায় তিনি ঘোষণা করেন, 'আমরা খেলা হবে দিবস (Khela Hobe Divas) পালব করব। ওই দিন ৫০ হাজার ফুটবল বিতরণ করা হবে।'