Pegasus row: এবার Amit Shah-র বাড়ির সামনে কংগ্রেসের বিক্ষোভ, তুমুল উত্তেজনা

পুলিসের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তি।

Updated By: Jul 27, 2021, 02:19 PM IST
Pegasus row: এবার Amit Shah-র বাড়ির সামনে কংগ্রেসের বিক্ষোভ, তুমুল উত্তেজনা

নিজস্ব প্রতিবেদন: Pegasus ইস্য়ুতে সংসদের ভিতরে ও বাইরে যে বিক্ষোভ চালিয়ে যাচ্ছে কংগ্রেস, এবার স্বরাষ্ট্রমন্ত্রী বাড়ির দরজা পর্যন্ত সেই বিক্ষোভের আঁচ গিয়ে পৌঁছল। পেগেসাস ইস্য়ুতে কৃষ্ণ মেনন মার্গে অমিত শাহের সামনে বিক্ষোভ দেখাল কংগ্রেস। তুমুল উত্তেজনা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। আটক বেশ কয়েকজন।

পেগেসাস থেকে কৃষই আইন বিভিন্ন ইস্য়ুতে কেন্দ্রের উপর চাপ বাড়াচ্ছে বিরোধঈরা। গতকালই কৃষি আইনের বিরুদ্ধে নজিরবিহীন প্রতিবাদ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ট্রাক্টর চালিয়ে সংসদে যান তিনি। কেন্দ্রকে তোপ দেগে তিনি বলেন, 'তিন কৃষি আইন অবিলম্বে বাতিল বাতিল করতে হবে। এই আইন কৃষক বিরোধী'। অভিযোগ করেন, "কৃষকদের কথা আমি সংসদে তুলে ধরছি। এই সরকার কৃষকদের কণ্ঠরোধ করছে , সংসদে কোনও আলোচনা করতে দিচ্ছে না। এই কালা কানুন অবিলম্বে প্রত্যাহার করতে হবে। গোটা দেশ জানে ২-৩ জন ব্যবসায়ীকে খুশি করার জন্য এই আই আনা হয়েছে।" 

আরও পড়ুন: কেন রণক্ষেত্রের চেহারা নিল Assam-Mizoram border ? উদ্বেগে কেন্দ্র

আরও পড়ুন:  নিশানায় Amit Shah, অসম-মিজোরাম সীমানা দ্বন্দ্বে কেন্দ্রকে তোপ দাগলেন Rahul-Abhishek

গত সপ্তাহের মতো চলতি সপ্তাহেও কৃষি আইন, Pegasus-সহ বিভিন্ন ইস্য়ুতে দফায় দফায় উত্তপ্ত সংসদ। বিরোধীদের হট্টগোলের জেরে গত সপ্তাহে বারবার অধিবেশন মুুলতুবি করে দিতে বাধ্য হন লোকসভা স্পিকার এবং রাজ্যসভার চেয়ারম্যান। মঙ্গলবারও সেই একই চিত্র বজায় রাইল। এই দুই ইস্য়ুতে সরকারের অস্বস্তি বাড়াতে কোনও কসুর করছেন না বিরোধীরা। সব রকম ভাবে আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে বিরোধীরা।