Loksabha Election: কেজরির গ্রেফতারিতে একজোট 'I.N.D.I.A'! মুখর মমতা

'বিরোধী নেতাদের টার্গেট গ্রেফতারের প্রতিবাদে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবেন আমাদের ইন্ডিয়া। তৃণমূলের তরফে থাকবেন ডেরেক ও'ব্রায়েন ও নাদিমূল হক'। এক্স হ্য়ান্ডেল পোস্টে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Updated By: Mar 22, 2024, 08:38 PM IST
Loksabha Election: কেজরির গ্রেফতারিতে একজোট 'I.N.D.I.A'! মুখর মমতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মুখে গ্রেফতার অরবিন্দ কেজরিওয়াল। শক্তিশালী হচ্ছে ইন্ডিয়া জোটও! কীভাবে? 'বিরোধী নেতাদের টার্গেট গ্রেফতারের প্রতিবাদে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করবেন আমাদের ইন্ডিয়া। তৃণমূলের তরফে থাকবেন ডেরেক ও'ব্রায়েন ও নাদিমূল হক'। এক্স হ্য়ান্ডেল পোস্টে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন:   Arvind Kejriwal Arrest Update: মিলল না স্বস্তি! ১০ দিনের ইডি হেফাজতে কেজরিওয়াল

ঘটনাটি ঠিক কী? ব্যবধান মাত্র কয়েক ঘণ্টার। আবগারি দুর্নীতি মামলায় রক্ষাকবচের আবেদন খারিজ করে দিয়েছে দিল্লি হাইকোর্ট। এরপরই দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়িতে পৌঁছে যায় ইডি। কবে? গতকাল, বৃহস্পতিবার সন্ধ্যায়। প্রায় দু'ঘণ্টা ধরে চলে জিজ্ঞাসাবাদ। শেষপর্যন্ত গ্রেফতার করা হয় আদমি পার্টির জাতীয় আহ্বায়ককে।

এদিকে লোকসভা ভোটে খাতা-কলমে জোট বেধেছে তৃণমূল-সহ বিরোধীরা। নাম, 'Indian National Democratic Inclusive Alliance' বা সংক্ষেপে 'I.N.D.I.A'। কিন্তু বাস্তবে সেই জোট দানা বাঁধছিল। জোটের অবস্থা ছন্নছড়াই ছিল বলে চলে। জোটের অন্যতম শরিক নীতিশ কুমার এখন এনডিএ-তে। বাংলায় আসন সমঝোতা হয়নি কংগ্রেস ও তৃণমূলের। ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে রাজ্যের শাসকদল।

এই যখন পরিস্থিতি, ঠিক তখনই গ্রেফতার হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর পাশে থাকার বার্তা দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। সাংবাদিক সম্মেলনে মন্ত্রী শশী পাঁজা স্পষ্টত জানিয়ে দিলেন, 'আমরা ইন্ডিয়া জোটেই আছি'। আর অধীর চৌধুরী? কটাক্ষ, 'যখন দিল্লি যান তখন দিল্লি কংগ্রেস করেন। বাংলা ARC(অধীররঞ্জন কংগ্রেস) করেন'।

 

দিল্লি আবগারি দুর্নীতি মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, দিল্লির মুখ্যমন্ত্রীই এই মামলায় 'মূল ষড়যন্ত্রকারী'। দক্ষিণ ভারতীয় রাজ্য তেলেঙ্গানার ক্ষমতাসীন দল ভারত রাষ্ট্র সমিতির নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কভিতা মি. কেজরিওয়াল এবং আপ নেতা মণীষ শিশোদিয়া ও সঞ্জয় সিংয়ের সঙ্গে ষড়যন্ত্র করেছিলেন তিনি।

আরও পড়ুন:  Arvind Kejriwal: ইডির উপর নজরদারি কেজরির! তল্লাশিতে নিজের নামের নথি খুঁজে পেলেন অফিসার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.