Arvind Kejriwal Arrest Update: মিলল না স্বস্তি! ১০ দিনের ইডি হেফাজতে কেজরিওয়াল

দিল্লিতে মদের দোকানের লাইসেন্স দেওয়ার নীতি বদল করে অরবিন্দ কেজরিওয়াল এবং কয়েকজন মন্ত্রী ও নেতা মদ ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ নিয়েছেন, এই অভিযোগেরই তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সি। 

Updated By: Mar 22, 2024, 07:04 PM IST
Arvind Kejriwal Arrest Update: মিলল না স্বস্তি! ১০ দিনের ইডি হেফাজতে কেজরিওয়াল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মুখে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে বৃহস্পতিবার রাতে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্ত এজেন্সি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ১০ দিনের ইডি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ইডি একটি প্রেস রিলিজ দিয়ে জানিয়েছে যে অরবিন্দ কেজরিওয়ালই এই মামলায় 'মূল ষড়যন্ত্রকারী'। দক্ষিণ ভারতীয় রাজ্য তেলেঙ্গানার ক্ষমতাসীন দল ভারত রাষ্ট্র সমিতির নেত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের মেয়ে কে কবিতা, কেজরিওয়াল এবং আপ নেতা মণীষ শিশোদিয়া ও সঞ্জয় সিংয়ের সঙ্গে ষড়যন্ত্র করেছিলেন বলে ইডি জানিয়েছে।

আরও পড়ুন, Arvind Kejriwal: ইডির উপর নজরদারি কেজরির! তল্লাশিতে নিজের নামের নথি খুঁজে পেলেন অফিসার...

দিল্লিতে মদের দোকানের লাইসেন্স দেওয়ার নীতি বদল করে অরবিন্দ কেজরিওয়াল এবং কয়েকজন মন্ত্রী ও নেতা মদ ব্যবসায়ীদের কাছ থেকে ঘুষ নিয়েছেন, এই অভিযোগেরই তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সি। এই মামলাতেই কেজরিওয়ালের দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা ও দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মণীষ শিশোদিয়া এক বছরের বেশি সময় ধরে জেলে আছেন। দলের সংসদ সদস্য সঞ্জয় সিং ওই একই মামলায় গত বছর অক্টোবর মাসে গ্রেফতার হয়েছেন।

সূত্রের খবর, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকদের উপর গুপ্তচরবৃত্তি করছিলেন। বৃহস্পতিবার রাতে গ্রেফতারের সময় উদ্ধার হওয়া একটি নথিতে এমনই ইঙ্গিত দেওয়া হয়েছে। তদন্ত সংস্থার সূত্রে এই খবর জানা গিয়েছে। সংস্থাটি, অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে অনুসন্ধানের সময়, প্রায় ১৫০ পৃষ্ঠার একটি নথি উদ্ধার করেছে বলে জানা গিয়েছে। নথিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের শীর্ষ দুই কর্মকর্তা সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে।

তবে আম আদমি পার্টি স্পষ্ট করে দিয়েছে যে আবগারি নীতির মামলায় গ্রেফতার হওয়া সত্ত্বেও অরবিন্দ কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী থাকবেন। যদিও কোনও আইন আপ নেতাকে কারাগার থেকে রাজ্য পরিচালনা করতে বাধা দেবে না কিন্তু জেলের নির্দেশিকাগুলি এই কাজকে অত্যন্ত কঠিন করে তুলবে। 

আরও পড়ুন, Arvind Kejriwal: জেলে বসেই সামলাবেন মুখ্যমন্ত্রীর দায়িত্ব! সত্যিই কি সম্ভব?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.