ধেয়ে আসছে ঘুর্ণিঝড় Burevi, ৬ জেলায় ছুটি ঘোষণা তামিলনাড়ু সরকারের

কমলা সতর্কতা জারি দক্ষিণ কেরলেও।

Updated By: Dec 3, 2020, 10:21 PM IST
ধেয়ে আসছে ঘুর্ণিঝড় Burevi, ৬ জেলায় ছুটি ঘোষণা তামিলনাড়ু সরকারের

নিজস্ব প্রতিবেদন:  আতঙ্কের প্রহর গোনা শুরু। ঘুর্ণিঝড়ের সতর্কতায় আগামীকাল অর্থাৎ শুক্রবার কন্যাকুমারী-সহ রাজ্যের দক্ষিণাংশের ছ'টি জেলায় ছুটি ঘোষণা করল তামিলনাড়ু সরকার। একান্ত প্রয়োজন ছাড়া স্থানীয় বাসিন্দাদের বাড়ির বাইরে না বেরোতে অনুরোধ করা হয়েছে জেলার প্রশাসনের তরফে। আগামীকালের পরিবর্তে জানুয়ারির মাসে একটি শনিবার খোলা থাকবে সরকারি অফিসগুলি।

আরও পড়ুন: চাপ বাড়াল আন্দোলনকারীরা, ৭ ঘণ্টা বৈঠকের ফল শূন্য; কৃষি আইন বাতিলের দাবিতে অনড় কৃষকরা

বর্তমানে গতি ঘণ্টায় ১৪ কিমি। আগামী ১২ ঘন্টায় সাইক্লোন বুরেভি শক্তি আরও বাড়ার আশঙ্কা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণিঝড়টি বৃহস্পতিবার রাত কিংবা শুক্রবার ভোর নাগাদ আঘাত হানতে পারে তামিলনাড়ু ও কেরল উপকূলে। ফলে প্রবল ঝড়-বৃষ্টি হতে পারেকন্যাকুমারী ও পানবনের মধ্যবর্তি এলাকায়। ঝড়ে ক্ষয়ক্ষতি রুখতে তৎপর তামিলনাড়ু সরকার। ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে ৯টি জেলাকে। ওইসব জেলার নীচু এলাকায় যেসব মানুষ বসবাস করেন তাদের অন্যত্র সরানোর ব্যবস্থা করতে প্রশাসনকে নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।  

আরও পড়ুন: সরকারের খাবার ফিরিয়ে দিলেন কৃষকনেতারা!

ঘুর্ণিঝড়ের কথা মাথায় রেখে আবহাওয়া দফতর কমলা সতর্কতা জারি করেছে দক্ষিণ কেরলেও। থিরুঅনন্তপুরম জেলার ৪৮ গ্রামে বিশেষ সতর্কতা জারি করেছে পিনারাই বিজয়নের সরকার। সেখানে ইতিমধ্যেই মোতায়েন করা হয়েছে NDRF-এর বেশ কয়েকটি টিম। বুধবার সকালে আবহাওয়া দফতর থেকে বলা হয়, ঘূর্ণিঝড়টি রয়েছে শ্রীলঙ্কার ত্রিঙ্কোমালি থেকে ২০০ কিলোমিটার পূর্বে ও পামবন থেকে ৪২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে।  

.