Terrorists Killed: কাশ্মীরে সেনা এনকাউন্টারে খতম লস্কর-ই-তৈবার শীর্ষ নেতাসহ ৩ জঙ্গি

নিহত লস্কর শীর্ষ নেতা মুদাসির পন্ডিত

Updated By: Jun 21, 2021, 09:56 AM IST
Terrorists Killed: কাশ্মীরে সেনা এনকাউন্টারে খতম লস্কর-ই-তৈবার শীর্ষ নেতাসহ ৩ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে নিকেশ ৩ 'মোস্ট ওয়ান্টেড' জঙ্গি (Terrorists)। নিরাপত্তা বাহিনী, সেনা ও পুলিসের যৌথ অভিযানে রবিবার রাতের এনকাউন্টারে (Encounter) খতম হয় ঐ তিন জঙ্গি। নিহতদের মধ্যে একজন লস্কর ই তৈবা (Lashkar-e-Taiba) জঙ্গিগোষ্ঠীর শীর্ষ কম্যান্ডার বলেও জানিয়েছে পুলিস।

এর আগে ১২ জুন উত্তর কাশ্মীরে জঙ্গিরা পুলিসের উপর হামলা চালিয়েছিল। সেই ঘটনার প্রেক্ষিতেই রবিবার রাতে বারামুল্লার সোপোরে (Sopore) বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অভিযানে নিকেশ হয়েছে লস্কর ই তৈবা জঙ্গিগোষ্ঠীর অন্যতম  শীর্ষ নেতা মুদাসির পন্ডিত (Mudasir Pandit)। একাধিক জঙ্গিমূলক কার্যকলাপের (Terrorism) সঙ্গে যুক্ত ছিল সে। 

আরও পড়ুন: রেকর্ড! একদিনে ১৩ লক্ষ ৪৫ হাজার জনকে টিকাকরণ এই রাজ্যে, যা গোটা দেশের অর্ধেক
আরও পড়ুন: International Yoga Day 2021: ভারতই এক বিশ্ব এক স্বাস্থ্যের পথ দেখাবে : Modi, যোগচর্চায় M Yoga অ্যাপের উদ্যোগ

কাশ্মীর পুলিসের আইজি বিজয় কুমার জানান, মুদাসিরের মৃত্যু স্থানীয়দের জন্য বড় স্বস্তি। কাশ্মীর পুলিসের তরফে টুইটে বলা হয়, লস্কর ই তৈবা জঙ্গিগোষ্ঠীর  শীর্ষ নেতা এনকাউন্টারে নিকেশ হয়েছে। ৩ জন পুলিস, ২ জন কাউন্সিলর ও ২ জন নাগরিকের হত্যাকাণ্ডে যুক্ত ছিল সে।

প্রসঙ্গত, ১২ জুন বারামুলা জেলার সোপোর শহরের আরামপোরা অঞ্চলে একটি গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় ৩ পুলিশকর্মী, ২ জন কাউন্সিলর এবং ২ জন সাধারণ মানুষ প্রাণ হারান। জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা ট্যুইট করে এই জঙ্গি হামলার নিন্দা করেন।

.