পশ্চিমবঙ্গের ৮টি রুটে ট্রেন চালানো বন্ধ করছে না রেল

আটটি রুটে ট্রেন চালানো বন্ধ করছে না রেলমন্ত্রক। তাদের বক্তব্য, পাবলিক অ্যাকাউন্টস কমিটির সুপারিশের ভিত্তিতে রুটিন চিঠি পাঠানো হয়েছিল রাজ্যকে। 

Updated By: Jan 19, 2018, 09:50 PM IST
পশ্চিমবঙ্গের ৮টি রুটে ট্রেন চালানো বন্ধ করছে না রেল

নিজস্ব প্রতিবেদন: আটটি রুটে ট্রেন চালানো বন্ধ করছে না রেলমন্ত্রক। তাদের বক্তব্য, পাবলিক অ্যাকাউন্টস কমিটির সুপারিশের ভিত্তিতে রুটিন চিঠি পাঠানো হয়েছিল রাজ্যকে। 

কল্যাণী-সীমান্ত, সোনারপুর-ক্যানিং, শান্তিপুর-নবদ্বীপ, বারাসত-হাসনাবাদ, বালিগঞ্জ-বজবজ, বারুইপুর-নামখানা, বর্ধমান-কাটোয়া ও ভীমগঢ়-পলাশীস্থলি- এই ৮ রুটে ট্রেন চালিয়ে লাভ হয় না। তাই এই রুটগুলি বন্ধের প্রস্তাব দিয়েছে পাবলিক অ্যাকাউন্টস কমিটি। অলাভজনক রুট বন্ধের প্রস্তাব নবান্নে পাঠায় রেল। মুখ্যসচিবকে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, অলাভজনক রুটে ট্রেন চালিয়ে লোকসান হচ্ছে। রাজ্য সরকার অর্ধেক খরচ বহন করলে পরিষেবা চালু থাকবে।

রেলের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট বলেন, রাজ্যের সঙ্গে বঞ্চনা করা হচ্ছে। রাজ্য কেন খরচ বহন করবে? এটা তো রেলমন্ত্রকের দায়িত্ব। 

আরও পড়ুন- জিএসটির হার কমায় কোন কোন পণ্য সস্তা হল, জেনে নিন
  
রেলের তরফ থেকে জানানো হয়েছে, এটা রুটিন চিঠি। পাবলিক অ্যাকাউন্টস কমিটি এমন প্রস্তাব দিয়েছে। এর আগেও এনিয়ে চিঠি পাঠানো হয়েছে। কোনও রুটই বন্ধ হচ্ছে না।      

.