ফের বাড়ছে বিমান ভাড়া, পয়লা এপ্রিল থেকেই কার্যকরী

 ভাড়া বৃদ্ধিতে কোপ পড়তে চলেছে যাত্রীদের পকেটে

Updated By: Mar 30, 2021, 05:56 PM IST
ফের বাড়ছে বিমান ভাড়া, পয়লা এপ্রিল থেকেই কার্যকরী

নিজস্ব প্রতিবেদন: এবার পয়লা এপ্রিল থেকেই বাড়ছে বিমান ভাড়াও। বিমানবন্দরগুলিতে (Airport) নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের জন্যই এই মূল্যবৃদ্ধি বলে জানানো হয়েছে DGCA এর তরফে জারি নতুন নির্দেশিকায়। বলার অপেক্ষা রাখে না, ভাড়া বৃদ্ধিতে কোপ পড়তে চলেছে যাত্রীদের পকেটে। 

আরও পড়ুন: করোনা সম্পর্কে জানতেন Bobby! ঐশ্বর্যের সোয়াব টেস্টও করেছিলেন

বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স (CISF)। সেই কারণে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনকে (DGCA) বিমানবন্দর নিরাপত্তা ফি (ASF) দিতে হয় । ফের একবার সেই ফি বাড়াচ্ছে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। নয়া নির্দেশিকায় জানানো হয়েছে, অন্তর্দেশীয় বিমান যাত্রায় এই ফি বাড়ছে ৪০ টাকা এবং আন্তর্জাতিক বিমান যাত্রায় বাড়ছে ১১৪ টাকা ৩৮ পয়সা। পয়লা এপ্রিল থেকেই কার্যকরী হবে এই নয়া নির্দেশিকা। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: নন্দীগ্রামে গৃহবধূর ধর্ষণ, নিমতায় বৃদ্ধার মৃত্যু, বাংলায় নারী সুরক্ষা নিয়ে সরব শাহ

উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বর মাসে এই ফি বেড়েছিল ১০ টাকা। তখন বিমানে অন্তর্দেশীয় যাত্রায় নিরাপত্তা ফি হয়েছিল ১৬০ টাকা। করোনার জেরে দীর্ঘদিন বন্ধ ছিল বিমান পরিষেবা। ফলে ব্যাপক ক্ষতির মুখে পড়েছিল বিমান সংস্থাগুলি। পরবর্তীকালে বিমান পরিষেবা চালু হলেও যাত্রী তেমন হচ্ছিল না। ফলে তুলনামূলক ভাড়া বাড়িয়েছিল বিমান সংস্থাগুলি। এতে কিছুটা সমস্যা হলেও মেনে নিয়েছিলেন যাত্রীরা। কিন্তু ৬ মাস যেতে না যেতেই ফের একবার ভাড়া বৃদ্ধিতে মাথায় হাত পড়তে চলেছে যাত্রী সাধারণের।

.