ভোট দিলেন মানিক সরকার, আপাতত শান্তিপূর্ণ ত্রিপুরার নির্বাচন

 ৬০ বিধানসভা আসনের মধ্যে ৫৯টি আসনের চলছে ভোটগ্রহণ ভাগ্য নির্ধারণ হবে ২৯২ জন প্রার্থীর। যাদের মধ্যে ২৩জন মহিলা প্রার্থী। সিপিএম প্রার্থী রমেন্দ্রনারায়ণ দেববর্মার মৃত্যুর কারণে, একটি আসনে ভোটগ্রহণ হবে আগামী ১২ মার্চ। 

Updated By: Feb 18, 2018, 10:01 AM IST
ভোট দিলেন মানিক সরকার, আপাতত শান্তিপূর্ণ ত্রিপুরার নির্বাচন

নিজস্ব প্রতিবেদন : ত্রিপুরায় ৪ বারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের গড় রক্ষার লড়াই। রবিবার সকাল থেকেই শুরু হয়েছে ত্রিপুরার বিধানসভা নির্বাচন। ৬০ বিধানসভা আসনের মধ্যে ৫৯টি আসনের চলছে ভোটগ্রহণ ভাগ্য নির্ধারণ হবে ২৯২ জন প্রার্থীর। যাদের মধ্যে ২৩জন মহিলা প্রার্থী। সিপিএম প্রার্থী রমেন্দ্রনারায়ণ দেববর্মার মৃত্যুর কারণে, একটি আসনে ভোটগ্রহণ হবে আগামী ১২ মার্চ। সকাল ৭ থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪ পর্যন্ত ৩,২১৪টি ভোট কেন্দ্রে।

৫৯টির মধ্যে ৫৬টি আসনেই প্রার্থী দিয়েছে সিপিএম। বাকি আসনগুলিতে ১টি করে প্রার্থী দিয়েছে জোটসঙ্গী ফরওয়ার্ড ব্লক, সিপিআই, আরএসপি। অন্যদিকে মোট ৫০টি আসনে প্রার্থী দিয়ে বিজেপি। মোট ভোটার সংখ্যা ২৬ লক্ষ। যাঁদের মধ্যে অধিকাংশই মহিলা। আপাতত শান্তিপূর্ণভাবেই চলছে ভোটগ্রহণ। আগরতলা কেন্দ্রে ভোট দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সরকার। তিনি ধানপুর বিধানসভার বিধায়ক।

ত্রিপুরা নির্বাচনের ফল ঘোষণা আগামী ৩ মার্চ।

.