জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গল সাফারি পার্কের পথে এবার নতুন অতিথি, ত্রিপুরা থেকে আসছে দু’টি বিশেষ প্রজাতির বাঁদর ও দুটি সিংহ। এই চিড়িয়াখানা থেকে পাঠানো হবে রয়্যাল বেঙ্গল টাইগার ও চিতাবাঘ। নতুন বছরে শুরু থেকেই নতুন প্রাণীদের দেখতে পাচ্ছেন দর্শকেরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Namibian Cheetah Died: কুনোয় ফের মারা গেল নামিবিয়া থেকে আনা চিতা!


জানা গিয়েছে, প্রায় ৪০ হেক্টর জমিতে সিংহ রাখার জন্য উপযুক্ত বাসভূমি করা হচ্ছে। প্রাণীবিশেষজ্ঞেরা জানান, যেখানে-সেখানে সিংহ রেখে দিলে চলে না। তাদের থাকার উপযোগী বাসভূমি তৈরি করতে হয়। সেটাই করা হচ্ছে বেঙ্গল সাফারি পার্কে। তৈরি করা হচ্ছে নাইট শেল্টারও। সেই হিসেবে এবার থেকে উত্তরবঙ্গে বেড়াতে গেলে পর্যটকদের বাড়তি পাওনা হবে এই সিংহ-দর্শন।


বেঙ্গল সাফারি কর্তৃপক্ষ জানিয়েছে, শুধু সিংহ নয়, আরও ৫-৬ ধরনের প্রাণী আনা হবে বেঙ্গল সাফারি পার্কে। তারও প্রস্তুতি চলছে। সঙ্গেই বেঙ্গল সাফারির পরিকাঠামোগত উন্নয়নও করা হচ্ছে।


আরও পড়ুন: Ram Mandir Rituals: ১২৫ কলসের জলে স্নান করিয়ে প্রাণ প্রতিষ্ঠা রামলালার! হাজির থাকবে ১৫০ দেশ...


এই ভাবে বিভিন্ন দেশ বা রাজ্য পরস্পরের মধ্যে প্রাণী-বিনিময় না করলে বিশ্বের জীববৈচিত্র্য ক্ষতিগ্রস্ত হবে। সেই দিক থেকে দেখলে এরকম উদ্যোগ সব সময়ই স্বাগত।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)