President Election India, Yashwant Sinha: রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্ত সিনহাকে সমর্থন ঘোষণা টিআরএসের

ওদিকে রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু না বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা, কাকে সমর্থন জানাবে, সেই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি জেএমএম।

Updated By: Jun 27, 2022, 07:34 PM IST
President Election India, Yashwant Sinha: রাষ্ট্রপতি নির্বাচনে যশবন্ত সিনহাকে সমর্থন ঘোষণা টিআরএসের
ফাইল ছবি

জ্যোতির্ময় কর্মকার: রাষ্ট্রপতি নির্বাচনে (President Election India) বিরোধী শিবিরে খানিক স্বস্তি। স্বস্তি বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহার (Yashwant Sinha) জন্য। টিআরএস (TRS) সমর্থন জানাবে বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকে। দলের তরফে এমনটাই জানানো হয়েছে। রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সোমবার মনোনয়ন পেশ করবেন যশবন্ত সিনহা। সংসদে সোমবার মনোনয়ন দাখিল করার সময় যশবন্ত সিনহার সমর্থনে উপস্থিত থাকবে টিআরএস। 

ওদিকে রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু না বিরোধী প্রার্থী যশবন্ত সিনহা, কাকে সমর্থন জানাবে, সেই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি জেএমএম। জেএমএমকে নিজেদের দিকে টানতে আজ ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপরই চূড়ান্তে সিদ্ধান্তে আসার কথা তাদের।

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে 'লুটিয়ান্স দিল্লি'তে তৎপরতা তুঙ্গে। শাসক-বিরোধী দুই শিবিরই নিজের মতো করে ঘুঁটি সাজাচ্ছে। বিরোধী প্রার্থী মনোনীত হওয়ার পর সমর্থন চেয়ে শুক্রবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করেন যশবন্ত সিনহা । যদিও তাঁর সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়নি। এরপর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং প্রবীণ বিজেপি নেতা এল কে আডবাণীকেও ফোন করেন তিনি। 

পাশাপাশি, মহারাষ্ট্রের রাজনৈতিক সংকট প্রসঙ্গে কেন্দ্রের বিজেপি সরকারকে একহাত নিয়ে তিনি তোপ দাগেন, "বিজেপির স্টাইল বিরোধী সরকার ভেঙে দেওয়া। সিবিআই, ইডি, আয়করের মতো সরকারি এজেন্সিকে ব্যবহার করা। এখন লড়াই এদের সবার বিরুদ্ধে। এই ভোটের পর আমাকেও ডাকতে পারে। যদিও আমি ভয় পাই না। আমার স্বচ্ছ জীবন। কাউকে এরা ছাড়ে না। বিজেপির সবাই স্বচ্ছ। কেউ দুর্নীতিগ্রস্থ নয়। এ জন্য ইডি কেবল বিপক্ষদের পিছনে লেগে থাকে।"

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের তরফে বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহাকে 'জেড ক্যাটাগরি' নিরাপত্তা দেওয়া হয়েছে। যদিও এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর জন্য উচ্চতর 'জেড প্লাস ক্যাটাগরি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১৮ জুলাই দেশের রাষ্ট্রপতি নির্বাচন। ফলপ্রকাশ ২১ জুলাই। ২৪ জুলাই রাষ্ট্রপতি পদে মেয়াদ শেষ হতে চলেছে রামনাথ কোবিন্দের।

আরও পড়ুন, Maha Political Crisis: ''শিন্ডেকেই মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাব দিয়েছিলেন বাবা'', বিস্ফোরক মন্তব্য আদিত্যর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.